Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / চট্রগ্রাম / অতিরিক্ত ফি নেয়া হলে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

অতিরিক্ত ফি নেয়া হলে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি :

শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ফি নেয়া হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায় নিয়মবহির্ভূত কাজ এবং অন্যায়।

শুক্রবার চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানিয়ে দীপু মনি বলেন, যে সকল বিদ্যালয়ে নিয়ম বেঁধে দেয়া আছে সেই নিয়ম মেনে তারা ভর্তি করবেন। কোনো ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়ের প্রমাণ পাওয়া গেলে যথোপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষার মান উন্নয়ন প্রসঙ্গে নবনিযুক্ত শিক্ষামন্ত্রী বলেন, বছরের প্রথমদিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া, প্রতিটি শিশুকে স্কুলমুখী করা এবং ঝড়েপড়া রোধসহ শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। এছাড়া বিদ্যালয়বিহীন গ্রামে বিদ্যালয় স্থাপনসহ যেসব সাফল্য রয়েছে সেসব সাফল্য এগিয়ে নিতে আগামী পাঁচ বছরে এ ধারা অব্যাহত থাকবে। এছাড়া অন্যান্য যেসব চ্যালেঞ্জ রয়েছে তা মোকাবেলা করা হবে।

শিক্ষার মান উন্নয়নে যা কিছু প্রয়োজন তার সকল কিছু করা হবে। আর এক্ষেত্রে সকলের সহযোগিতা আশা করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে নিহত ১

টেকনাফ প্রতিনিধি: টেকনাফের হ্নীলা নয়াপাড়া শরণার্থী ক্যাম্পে স্বশস্ত্র দূর্বৃত্ত দলের গোলাগুলিতে একজন নিহত ও অপর ...