মঙ্গলবার, ২১ মে ২০১৯, ০৭:১৭ পূর্বাহ্ন

নোটিশ :
‘‘সবুজবিডি২৪ ডট কম’’ এ আপনাকে স্বাগতম। সাইটের উন্নয়ন কাজ চলছে... এ সময় আমাদের সাইট ভিজিট করতে একটু সমস্যা হতে পারে সেজন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত। আশা করছি খুব দ্রুত সমস্যার সমাধান হবে। আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

আধুনিক নম্বরপ্লেট না লাগালে ব্যবস্থা নেবে বিআরটিএ

নিজস্ব প্রতিনিধি:

মোটরযানে রেট্রো-রিফ্লেক্টিভ নম্বরপ্লেট ও আরএফআইডি ট্যাগ নম্বরপ্লেট সংযোজনে বিশেষ ক্র্যাশ প্রোগ্রাম চালু করছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। আগামী ২৬-২৭ এপ্রিল (শুক্র ও শনিবার) এবং ৩ ও ৪ মে (শুক্র ও শনিবার) এ ক্রাশ প্রোগ্রাম অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রেট্রো-রিফ্লেক্টিভ নম্বরপ্লেট ও আরএফআইডি ট্যাগবিহীন মোটরযানে নম্বরপ্লেট সংযোজনের লক্ষ্যে আগামী ২৬-২৭ এপ্রিল (শুক্র ও শনিবার) এবং ৩ ও ৪ মে (শুক্র ও শনিবার) ক্র্যাশ প্রোগ্রাম নেওয়া হয়েছে। সংশ্লিষ্ট সবাইকে ক্র্যাশ প্রোগ্রামের আওতায় এই সুযোগ নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। অন্যথায় রেট্রো-রিফ্লেক্টিভ ও আরএফআইডি ট্যাগবিহীন মোটরযানের বিরুদ্ধে শিগগিরই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এতে বলা হয়েছে, বিআরটিএ ঢাকা মেট্রো-১ (মিরপুর ১৩), ঢাকা মেট্রো-২ (ইকুরিয়া কেরানীগঞ্জ), ঢাকা মেট্রো-৩ (দিয়াবাড়ি, উত্তরা) সার্কেল অফিসে নম্বরপ্লেট সংযোজনের উদ্যোগ নেওয়া হয়েছে। যারা এসব সংযোজন করেননি তাদের ক্র্যাশ প্রোগ্রামের আওতায় উল্লিখিত তারিখে প্রয়োজনীয় কাগজপত্র (ফি জমার রসিদ, রেজিস্ট্রেশন/ফিটনেস সার্টিফিকেট ও ট্যাক্স টোকেনের মূল কপিসহ সত্যায়িত ফটোকপি) নিয়ে সংশ্লিষ্ট বিআরটিএ কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

এ বিষয়ে বিআরটিএর পরিচালক (প্রকৌশল) মো. লোকমান হোসেন মোল্লা জানান, সড়ক পরিবহন সেক্টরে শৃঙ্খলা জোরদারে মোটরযানে রেট্রো-রিফ্লেক্টিভ নম্বরপ্লেট ও আরএফআইডি ট্যাগ সংযোজন কার্যক্রম চালু করা হয়েছে। ২০১২ সালের ৩১ অক্টোবর থেকে মোটরযানে এগুলো সংযোজন করা হচ্ছে।

তিনি বলেন, লক্ষ করা যাচ্ছে, বিআরটিএ থেকে মোটরযান রেজিস্ট্রেশন করার পর মালিকপক্ষ মোটরযানে এসব ট্যাগ সংযোজন করছে না। ২০১৮ সালের ডিসেম্বরের আগে রেজিস্ট্রেশনকৃত সব মোটরযানের নম্বরপ্লেট ও ট্যাগ সংযোজনের জন্য এসএমএস পাঠানো হলেও অনেকেই হাজির হননি।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com