Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / আলোকিত প্রজন্ম সাহিত্য সংসদের ২০১৮-১৯ সেশনের কমিটি গঠন

আলোকিত প্রজন্ম সাহিত্য সংসদের ২০১৮-১৯ সেশনের কমিটি গঠন

নিজস্ব প্রতিনিধি:

জামালপুরের সাহিত্যপ্রেমী ও সাংবাদিকতায় আগ্রহী স্কুল ছাত্র-ছাত্রীদের সংগঠন “আলোকিত প্রজন্ম সাহিত্য সংসদ” এর ২০১৮-১৯ সেশনের নতুন কমিটি গঠন করা হয়েছে । বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) আলোকিত প্রজন্ম সাহিত্য সংসদের পৃষ্ঠপোষক পরিষদ এই নতুন কমিটি ঘোষণা করে । উক্ত সংগঠনের বর্তমান সাধারণ সম্পাদক মো: মাহফুজুল হক (তুষার) কে নবগঠিত কমিটির সভাপতি নিযুক্ত করা হয়েছে ।তুষার নান্দিনা এম এইচ কে সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র, সবুজ বিডি ২৪ অনলাইন পত্রিকার জামালপুর প্রতিনিধি ও হাতেখড়ির ফিচার লেখক ।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক নিযুক্ত হয়েছেন জামালপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ও জামালপুর বার্তার  সাহিত্য বিভাগের লেখিকা ফারজানা ইয়াসমিন জ্যোতি ।

সহ-সভাপতি পদে জামালপুর জিলা স্কুলের প্রদীপ্ত কুমার ও শাহরিয়ার আহমেদ , যুগ্ম সাধারণ সম্পাদক পদে জামালপুর উচ্চ বিদ্যালয়ের ছাত্রী সামিয়া জাহান ও নান্দিনা নেকজাহান গার্লস স্কুলের ইসরাত আফরিন মীম নিযুক্ত হয়েছেন । এছাড়া সৃষ্টি সেন্ট্রাল স্কুলের সাকিবুল হাসানকে সাহিত্য সম্পাদক, বেলটিয়া উচ্চ বিদ্যালয়ের তাসফিয়া ইসলামকে অর্থ সম্পাদিকা, শাহীন স্কুলের তাহমিনা তাবাসসুম কে সাংস্কৃতিক সম্পাদিকা, প্রশান্তি স্কুলের সাদিয়া আফরিন অতসী কে পাঠাগার সম্পাদিকা, নরুন্দি উচ্চ বিদ্যালয়ের আছিমুল ইসলামকে প্রচার ও প্রকাশনা সম্পাদক, বঙ্গবন্ধু স্কুলের তৌকির আহমেদ কে শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক এবং জামালপুর জিলা স্কুলের আহমেদ জোবায়ের কে কল্যাণ কার্যক্রম সম্পাদক নিযুক্ত করা হয়েছে ।

নব গঠিত কমিটি ঘোষণা করেন সাহিত্য সংসদ পৃষ্ঠপোষক পরিষদের অন্যতম সদস্য ও সাহিত্য সংসদের নির্বাচন কমিশনার প্রভাষক আ. রহমান ও প্রভাষক দেলোয়ার হোসেন । তারা বলেন, “আলোকিত প্রজন্ম সাহিত্য সংসদের নব গঠিত কমিটির নেতৃবৃন্দ স্কুল ছাত্রদের সাহিত্য ও সাংবাদিকতায় আগ্রহী করে তুলতে যথার্থ ভূমিকা পালন করবে ।”

কমিটি ঘোষণার কিছুক্ষণের মধ্যেই আলোকিত প্রজন্ম সাহিত্য সংসদের সকল সদস্য ও শুভাকাঙ্খীরা তাৎক্ষণিকভাবে সামাজিক যোগাযোগের সাইটের মাধ্যমে নতুন কমিটির সকলকে অভিনন্দন জানান । সাহিত্য সংসদের সদ্য বিদায়ী সভাপতি ও নটর ডেম কলেজ, ময়মনসিংহ এর কৃতী ছাত্র এম কে সাব্বির সকল সদস্যদের উদ্দেশ্য তার উপদেশমূলক বক্তব্য ভিডিও আকারে প্রেরণ করেন ।

এ দিকে নবনিযুক্ত সভাপতি তুষার ও সাধারণ সম্পাদক জ্যোতি এক যৌথ বিবৃতিতে সাহিত্য সংসদের সার্বিক কার্যক্রমে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান এবং পৃষ্ঠপোষক পরিষদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ।

উল্লেখ্য, ২০১১ সালে প্রতিষ্ঠিত আলোকিত প্রজন্ম সাহিত্য  সংসদ প্রতিষ্ঠাকাল থেকেই স্কুল ছাত্র-ছাত্রীদের লেখালেখিতে আগ্রহী করে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা কালন করে আসছে । পাশাপাশি তাদের ক্যারিয়ার গঠন ও আদর্শ ছাত্র হিসেবে গঠনেও বিভিন্ন অবদান রেখে আসছে ।

 

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাপী- মাহমুুদুল হাসান আরিফের নতুন কবিতা।

〈পাপী〉 মাহমুদুল হাসান আরিফ   আমি গুনাহগার বান্দা তোমার, দু হাত পেতে আছি দাঁড়িয়ে, খালি ...