বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ১২:৪৭ পূর্বাহ্ন

আশাশুনি-ঘোলা রাস্তাটির এখন বেহাল দশা

এম আকাশ,সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরা জেলার ব্যস্ততম একটি উপজেলা আশাশুনি। আশাশুনি হতে কোল্ল্যা -ঘোলা পর্যন্ত প্রধান সড়কটি চলাচলে অনুপযোগি হয়ে পড়েছে।
দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে বেহাল দশায় পরিনত হওয়া রাস্তার বেশিরভাগ অংশই যেন এখন মরন ফাঁদ। বর্তমানে এ সড়ক দিয়ে প্রতিনিয়ত হাজার হাজার লোক আশাশুনি, কালিগঞ্জ, শ্যামনগর ও সাতক্ষীরা সদর সহ দেশের বিভিন্ন প্রান্তে যাতায়াত করে থাকে।
সড়কটিতে যাত্রীবাহী বাস, মিনিবাস, ট্রাক, নছিমন, করিমন, ভাড়ায় চালিত মোটর সাইকেল সহ প্রভৃতি যানবাহন চলাচল করে থাকে। সড়ক সংলগ্ন কয়েকটি গুরুত্বপূর্ণ স্থাপনার মধ্যে রয়েছে আশাশুনি বাসস্ট্যান্ড, হাড়িভাঙ্গা বাজার ও মৎস্যসেট, মহিষকুড় মৎস্যসেট, নাকতাড়া-কালিবাড়ী বাজার, মাড়িয়ালা মৎস্য সেট ও হিজলিয়া বাস স্ট্যান্ড ও হাট। এসব বাজার ও মৎস্য সেটে প্রতিদিন লক্ষ লক্ষ টাকার বেঁচাকেনা হয়ে থাকে।
সড়কটি ব্যবহার করেই ব্যবসায়ীরা দক্ষিণাঞ্চলের সাদা-সোনা খ্যাত চিংড়ী মাছ সহ বিভিন্ন মালামাল পরিবহন করে থাকে। সড়কটির উপর দিয়েই এ অঞ্চলে উৎপাদিত লক্ষ লক্ষ টন চিংড়ী দেশের বিভিন্ন অঞ্চলে পাঠানো সহ বিদেশেও রপ্তানী হয়ে থাকে।
যার মাধ্যমে সরকার মোটা অংকের রাজস্ব অর্জন করে থাকে। ফলে এটি উপজেলার একটি অন্যতম গুরুত্বপূর্ণ সড়ক। কিন্তু রাস্তার ধুলাবালি ও অচল অবস্থায় হাজার হাজার মানুষের পথচলা স্থবির হয়ে পড়েছে। কোন অদৃশ্য কারনে রাস্তাটি সংস্কার হচ্ছে না সে প্রশ্ন আজ এলাকাবাসীর।
বেহাল দশায় পতিত আশাশুনি টু কোলা-ঘোলা সড়কটি পুনঃ সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী এলাকাবাসী।
সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com