বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ০১:৩৭ পূর্বাহ্ন

আ.লীগকে নেতৃত্ব শূন্য করতেই ‘হত্যাকাণ্ড’ চালায় ষড়যন্ত্রকারীরা: কাদের

মাহাবুব, ঢাকা:

আওয়ামী লীগকে নেতৃত্ব শূণ্য করতেই ষড়যন্ত্রকারীরা হত্যাকাণ্ড চালায় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (৩ নভেম্বর) সকালে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

সেতুমন্ত্রী কাদের বলেন, ‘আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতেই বঙ্গবন্ধুকে হত্যার পর জাতীয় চার নেতাকে হত্যা ও সর্বশেষ একুশে আগস্টে গ্রেনেড হামলা চালায় ষড়যন্ত্রকারীরা।

তিনি বলেন, নির্বাচনের প্রস্তুতির নামে লোক দেখানো সংলাপের পেছনে নির্বাচন বানচালের মতো যে কোনো অপতৎপরতা; সংলাপের পাশাপাশি কেউ নাশকতার পরিকল্পনা করে- তা প্রতিহত করতে আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রস্তত।

১৪ দল ও জাতীয় পার্টি ছাড়া আওয়ামী লীগের কাছে ৩২টি দল সংলাপের আহ্বান রেখেছে বলে জানান তিনি।

উল্লেখ্য, ১৯৭৫ সালের আজকের (৩ নভেম্বর) দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে চার জাতীয় নেতা, প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহাম্মেদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে নির্মম ও নৃশংসভাবে হত্যা করা হয়।

এই চার নেতা ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যার পর এই চার নেতাকে জেলে পঠানো হয়েছিল। সেখানেই তাদের নির্মমভাবে হত্যা করা হয়।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com