Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / আন্তর্জাতিক / ইথিওপিয়ার বিধ্বস্ত বিমানের কেউই বেঁচে নেই

ইথিওপিয়ার বিধ্বস্ত বিমানের কেউই বেঁচে নেই

আন্তর্জাতিক ডেস্ক:

১৫৭ আরোহী নিয়ে ইথিওপিয়ার একটি যাত্রীবাহী বিমান রাজধানী আদ্দিস আবাবা থেকে কেনিয়ার রাজধানী নাইরোবি যাওয়ার পথে বিধ্বস্ত হয়েছে।

রোববার (১০ মার্চ) স্থানীয় সময় সকাল ৮টা ৪৪ মিনিটের দিকে বিমানটি বিধ্বস্ত হয়। আদ্দিস আবাবার ৬২ কিলোমিটার দক্ষিণ-পূর্বে বিশোফটু শহরের কাছে বিধ্বস্ত হয় এটি।

দেশটির সরকারি সম্প্রচার মাধ্যমকে বিমান সংস্থাটির মুখপাত্র জানান, ইথিওপিয়া এয়ারলাইন্সের বিধ্বস্ত বিমানটির ১৪৯ আরোহী ও আট ক্রুর সবাই মারা গেছেন। নিহতদের মধ্যে ৩৩ দেশের নাগরিক রয়েছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে জানা গেছে, বিমানটি আদ্দিস আবাবা থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই এটি বিধ্বস্ত হয়। এক বিবৃতিতে ইথিওপীয় এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, তল্লাশি ও উদ্ধার অভিযান চলছে।

দেশটির প্রধানমন্ত্রী আবি আহমেদ সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া এক বার্তায় বিমান বিধ্বস্তে হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

বিবিসির ভাষ্য অনুযায়ী, আফ্রিকা মহাদেশে এ এয়ারলাইন্সের বিমান বেশ জনপ্রিয়। নিরাপত্তার দিক থেকে এগুলোর বেশ ভালো সুনাম রয়েছে। অবশ্য, ২০১০ সালে কোম্পানিটির একটি বিমান বৈরুত থেকে যাত্রা করার পর পরই ভূমধ্যসাগরে বিধ্বস্ত হয়েছিল। ওই ঘটনায় বিমানের ৯০ আরোহীর প্রাণহানি হয়।

এর আগে ১৯৯৬ সালের নভেম্বরে আদ্দিস আবাবা থেকে নাইরোবি যাওয়ার সময় ছিনতাইকারীর কবলে পড়েছির ইথিওপীয় এয়ারলাইন্সের একটি বিমান। ওই বিমানের জ্বালানি ফুরিয়ে যাওয়ায় একটি ইঞ্জিন বন্ধ হয়ে গিয়েছিল। এরপরও বিমানটি জরুরিভাবে পানিতে অবতরণের প্রচেষ্টা চালিয়েছিলেন পাইলট। তবে শেষ পর্যন্ত বিমানটি ভারত মহাসাগরে একটি প্রবাল প্রাচীরের সঙ্গে ধাক্কা খায়। এতে বিমানে থাকা ১৭৫ আরোহীর মধ্যে ১২৩ জন প্রাণ হারায়।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাখির সঙ্গে ধাক্কা লেগে ভারতীয় যুদ্ধ বিমান বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক: পাখির সঙ্গে ধাক্কা লেগে ভারতীয় বিমান বাহিনীর মিগ-২১ নামে একটি যুদ্ধ বিমান বিধ্বস্ত ...