Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / আন্তর্জাতিক / ইসরাইলের গুপ্তচরবৃত্তির দায়ে ৬ ফিলিস্তিনির মৃত্যুদণ্ড

ইসরাইলের গুপ্তচরবৃত্তির দায়ে ৬ ফিলিস্তিনির মৃত্যুদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক:

গাজা উপত্যকার একটি সামরিক আদালত ইসরাইলের হয়ে গুপ্তচরবৃত্তির দায়ে ছয়জনকে মৃত্যুদণ্ড দিয়েছে। একই ঘটনায় আরো আটজনকে বিভিন্ন মেয়াদে সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। গাজার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আইয়াদ আল-বাজম জানিয়েছেন, সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত আটজনের মধ্যে একজন নারীসহ চারজনের ৬ থেকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। বাকি চারজনের প্রত্যেককে ১৫ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। আল-বাজম বলেছেন, যারাই ইসরাইলের হয়ে গুপ্তচরবৃত্তির চেষ্টা করতে চাইবে, এ রায় তাদের জন্য সুস্পষ্ট একটি বার্তা হিসেবে কাজ করবে।

১১ নভেম্বর ইসরাইলি বিশেষ বাহিনীর একটি দল একটি বেসামরিক গাড়িতে করে গাজা উপত্যকায় অনুপ্রবেশ করে চলন্ত গাড়ি থেকে গুলি চালায়। এতে হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেডের ঊর্ধ্বতন কমান্ডার শেখ নূর বারাকা নিহত হন। এ ঘটনাকে কেন্দ্র করে গাজা নিয়ন্ত্রণকারী সশস্ত্র গ্রুপ হামাস ২০১৪ সালের যুদ্ধের পর ইসরাইলের সাথে সবচেয়ে ভয়াবহ সহিংসতায় জড়িয়ে পড়ে।

বিমান হামলার পাশাপাশি ইসরাইলি বাহিনী কামান দিয়েও হামলা চালায়। বিমান হামলায় গুড়িয়ে দেয় হামাসের টিভি স্টেশন। এর পাল্টা হিসেবে হামাসও ইসরাইলে কয়েক শ’ মিসাইল নিক্ষেপ করে। দু’পক্ষের সংঘর্ষে এক ইসরাইলি বেসামরিক নাগরিকসহ সাত ফিলিস্তিনি নিহত হন। ১৩ নভেম্বর উভয়পক্ষ যুদ্ধবিরতিতে সম্মত হয়। ইসরাইলের এই ভয়াবহ আক্রমণের ঘটনার ঠিক তিন সপ্তাহ পরে ফিলিস্তিনি কর্তৃপক্ষ এ রায় দিল।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত উন্মুক্ত করার আহ্বান জাতিসংঘের

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারের শিন ও রাখাইন রাজ্যে নতুন করে শুরু হওয়া সহিংসতার জেরে যেসব ...