Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / খুলনা / ইসলামকাটীর অজানা রহস্য অজানাই রয়ে গেলো

ইসলামকাটীর অজানা রহস্য অজানাই রয়ে গেলো

এম আকাশ,সাতক্ষীরা:

সাতক্ষীরা জেলার তালা উপজেলার ইসলামকাটী সাব-রেজিষ্ট্রি অফিসের পুরাতন ভবনের মাটির নিচ থেকে খুজে পাওয়া এই লোহার সিন্দুকে কি আছে তা এখনও অজানা রয়েছে সবার।

সিন্দুকটি পাওয়ার খবর ছড়িয়ে পড়লে একপলক দেখা ও জানার জন্য ভিড় জমায় এলাকার শত শত মানুষ। খবর পেয়ে তালা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন, তালা থানা অফিসার ইনচার্জ মেহেদী রাসেল, সহকারী কমিশনার(ভুমি) অনিমেষ বিশ্বাস ঘটনা স্থল পরিদর্শন করেন।

স্থানীয় সুত্রে জানাযায়, ১৯২৬ সালে নির্মিত এই ভবনটিতে সাব-রেজিষ্ট্রি অফিসের কার্যক্রম পরিচালনা করা হতো এবং এর একটি কক্ষে চলতো পোষ্ট অফিসের কার্যক্রম। দুটি প্রতিষ্ঠানের নতুন ভবন নির্মিত হওয়ায় ভবনটি গত এক বছর পরিত্যাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে।

তবে সম্প্রতি সরকারি ভাবে সাতক্ষীরা গণপূর্ত বিভাগ ভবনটি অপসারনের জন্য ৩ লাখ ৩৪ হাজার টাকা দরপত্র আহবান করলে পাটকেলঘাটার ঠিকাদার আলমগীর হোসেন দরপত্র টি পায় বলে জানা গেছে। ঠিকাদারী প্রতিষ্ঠান ভবনটি অপসারনের জন্য মাটি খুঁড়তে গিয়ে গত সোমবার বিকালে মাটির নিচ থেকে প্রায় এক’শ বছরের পুরাতন একটি লোহার সিন্দুকের সন্ধান পায়।

এসময় সিন্দুকটি তালা বদ্ধ অবস্থায় থাকায় এর মধ্যে কি রয়েছে তা নিশ্চিত করে কেউ জানাতে পারেনি। তবে মাটির নিচে পাওয়া সিন্দুকটিতে সে সময়কালের স্বর্ণ মুদ্রা বা মূল্যবান অন্যকিছু থাকতে পারে বলে এলাকাবাসীর ধারণা। তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল জানান, সিন্দুকটি পাওয়ার খবর শুনে ঘটনাস্থলে যাই এবং সেটা তালা বদ্ধ থাকায় ভিতরে কি আছে তা জানা যায়নি। তবে এটি সিলগালা করে সাতক্ষীরা ট্রেজারিতে পাঠানো হয়েছে।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কাঁঠালিয়ায় স্ত্রীকে কুপিয়ে হত্যা

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলায় পারিবারিক কলহে স্বামীর দা-এর কোপের আঘাতে স্ত্রী নিহত হয়েছেন বলে ...