সোমবার, ২৭ মে ২০১৯, ০৮:২০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
ক্ষমতা উপভোগের নয়, সেবা করার সুযোগ: প্রধানমন্ত্রী প্রেমে রাজি না হওয়ায় ছাত্রীকে হাতুড়িপেটা কারাগারে পলাশ রায় হত্যা ও প্রবীর শিকদারের পরিবারকে দেশছাড়ার পাঁয়তারার প্রতিবাদে জামালপুরে মানববন্ধন মাদকসক্ত শিক্ষকের হাতে সহকর্মী গুরুতর আহত ইবিতে নিজস্ব অর্থায়নে আইআইইআর-এর নিজস্ব ভবন নির্মাণকাজের উদ্বোধন জামালপুরে নারী ও শিশু ধর্ষন নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন র‌্যাব-১৩ অভিযান পরিচালনা করে ২৪৩৫ পিছ ইয়াবা ট্যাবলেট, গাঁজা আটক করেছে দেশের দ্বিতীয় বৃহত্তম টাঙ্গাইলের করটিয়া হাটে ক্রেতা-বিক্রেতাদের উপচেপড়া ভিড় ট্রাকচাপায় প্রাণ গেল অটোরিকশার তিন যাত্রীর রংপুরে কৃষকের ধান কেটে দিলো মেট্রোপুলিশ কমিশনার

উপজেলার প্রথম ধাপের নির্বাচনে ২৯ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

Upazila Election

মাহাবুব, ঢাকা:

কয়েকটি ধাপে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ২৯ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে ১৬ জন উপজেলা চেয়ারম্যান।

নির্বাচন কমিশন (ইসি) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আগামি ১০ মার্চ অনুষ্ঠিত হবে প্রথম ধাপের নির্বাচন।তফসিল অনুযায়ী মোট ৮৩ উপজেলায় ২১৫ প্রার্থী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে ৪০৬ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৭৩ জন প্রতিদ্বন্দ্বিতা করার কথা। তবে আদালতের আদেশে রাজশাহীর পবা উপজেলার নির্বাচন স্থগিত করা হয়েছে।

সূত্র জানায়, প্রথম ধাপে চেয়ারম্যান পদে ১৬, ভাইস-চেয়ারম্যান ছয় এবং মহিলা ভাইস চেয়ারম্যান হয়েছেন সাত প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া তিন উপজেলার চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। উপজেলাগুলো হলো- জামালপুরের মেলান্দহ ও মাদারগঞ্জ এবং নাটোর সদর।

তবে প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৬ প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হওয়ার খবর জানা গেলেও পঞ্চগড়ের বোদা, নীলফামারী সদর, জয়পুরহাট সদর এবং জামালপুরের সদর, সরিষাবাড়ি, মেলান্দহ ও মাদারগঞ্জ ছাড়া বাকি উপজেলার নাম জানা যায়নি।

প্রথম পর্যায়ের তফসিল অনুযায়ী, ১১ ফেব্রুয়ারি ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১২ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ছিল ১৯ ফেব্রুয়ারি। ১০ মার্চ ভোটগ্রহণ।

প্রথম পর্যায়ে চার বিভাগের ১২ জেলার ৮৩ উপজেলায় নির্বাচন হবে। এর মধ্যে- রংপুর বিভাগের পঞ্চগড় জেলার সদর, আটোয়ারী, বোদা, দেবীগঞ্জ ও তেঁতুলিয়া, কুড়িগ্রামের ভুরুঙ্গামারী, ফুলবাড়ী, উলিপুর, নাগেশ্বরী, রাজারহাট, রাজিবপুর, কুড়িগ্রাম সদর, চিলমারী ও রৌমারী, নীলফামারীর ডোমার, ডিমলা, নীলফামারী সদর, জলঢাকা, সৈয়দপুর ও কিশোরগঞ্জ উপজেলা এবং লালমনিরহাটের পাটগ্রাম, হাতীবান্ধা, লালমনিরহাট সদর, কালীগঞ্জ ও আদিতমারী উপজেলা।

রাজশাহী বিভাগের সিরাজগঞ্জের সদর, বেলকুচি, চৌহালী, কাজীপুর, রায়গঞ্জ, শাহজাদপুর, তাড়াশ ও উল্লাপাড়া, জয়পুরহাট সদর, পাঁচবিবি, আক্কেলপুর, কালাই ও ক্ষেতলাল, নাটোরের বাগাতিপাড়া, গুরুদাসপুর, বড়াইগ্রাম, লালপুর ও সিংড়া, রাজশাহীর তানোর, গোদাগাড়ী, মোহনপুর, বাগমারা, পুঠিয়া, দূর্গাপুর, চারঘাট ও বাঘা উপজেলা।

ময়মনসিংহ বিভাগের জামালপুর সদর, সরিষাবাড়ী, ইসলামপুর, বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ এবং নেত্রকোনার বারহাট্টা, দূর্গাপুর, খালিয়াজুরী, মোহনগঞ্জ, কেন্দুয়া, কলমাকান্দা, মদন, পূর্বধলা ও সদর উপজেলা।

সিলেট বিভাগের সুনামগঞ্জ সদর, ছাতক, দোয়ারাবাজার, দক্ষিণ সুনামগঞ্জ, দিরাই, জামালগঞ্জ, শাল্লা, ধর্মপাশা, বিশ্বম্ভরপুর ও তাহিরপুর এবং হবিগঞ্জ জেলার বাহুবল, মাধবপুর, চুনারুঘাট, লাখাই, সদর, নবীগঞ্জ, আজমিরীগঞ্জ ও বানিয়াচং উপজেলা।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com