Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / সিলেট / উপজেলা নির্বাচনে মৌলভীবাজার উত্তাপ নেই ভোটের মাঠে
Maps

উপজেলা নির্বাচনে মৌলভীবাজার উত্তাপ নেই ভোটের মাঠে

মৌলভীবাজার প্রতিনিধি:

সবেমাত্র শেষ হওয়া জাতীয় নির্বাচনের ক্লান্তি কিংবা গেল জাতীয় নির্বাচনে জয়পরাজয়ের সুখ দুঃখ, লাঞ্চনা বঞ্চনার রেশ কাটতে না কাটতেই সমাগত উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা মনোনয়ন দাখিল শেষে চলছে প্রচার প্রচারনা। তবুও যেন কারো মধ্যে কোথাও নেই নির্বাচনী আমেজ, উৎসাৎ বা উদ্দীপনা। ক্ষমতাসীনদল আ’লীগের মনোনীত প্রার্থী থাকার পরও বিদ্রোহী প্রার্থী রয়েছেন ৬ উপজেলায়। এসব প্রার্থীরা ছুটে চলেছেন গ্রামে পাড়া মহল্লায়। প্রার্থীরা নিজে নিজে বিভিন্ন এলাকায় কুশল বিনিময়য়ে ছুটে গেলেও তাদের এই ছুটে চলায় যেন শরীক হচ্ছেন না তাদের কর্মী সমর্থকরা।

কিন্তু তবুও যেন নিরুত্তাপ ভোটের মাঠ। মানুষের মাঝে ভোটের কোন আমেজ নেই। প্রধান বিরোধী শক্তি বিএনপি তথা ঐক্যফ্রন্ট ও বামজোটের কোনো প্রার্থী না থাকা এবং নির্বাচন বিগত সংসদ নির্বাচনে বিভিন্ন চাপে অতিষ্ঠ সাধারন জনগনের মাঝে আসন্ন নির্বাচনে কোন আবেগ, উচ্ছ্বাস, উল্লাস, উদ্দীপনা নেই। প্রার্থীরাও নিজেদের প্রচার-প্রচারনা বাৎসরিক ওয়াজ, যজ্ঞানুষ্ঠান, বিয়ে বাড়ির হাজিরার মধ্যে অনেকটা সীমাবদ্ধ রেখেছেন।

এদিকে এই নির্বাচনের নিরুত্তাপ হাওয়া বইলেও জেলার অলিগতিলে আলোচনার শোভা পাচ্ছে উপজেলা নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের নানা দিক নিয়ে। ভোটাররা করছেন চুলচেরা বিশ্লেষন। এবারের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে লড়াই হবে নৌকা বনাম স্বতন্ত্র এমনটাই মনে করেন সাধারণ ভোটার। আর দৃষ্টি আছে চা শ্রমিকের ভোটে। এখানে রয়েছে আ’লীগের ভোট ব্যাংক। চা শ্রমিকের ভোটে পাল্টে যায় এজেলার নির্বাচনী ফলাফল।

অন্যদিকে মৌলভীবাজারের ৬ উপজেলায় নৌকার বিপরীতে প্রতিদ্বন্দ্বীতা করছেন বিদ্রোহী আ’লীগের ১০ প্রার্থী। তবে সদর উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন নির্বাচিত হয়েছে।

জানা যায়, চেয়ারম্যান পদে কমলগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসাবে বর্তমান উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান নৌকা প্রতীক নিয়ে লড়ছেন। তার বিপরীতে আনারস প্রতীক নিয়ে বিদ্রোহী আওয়ামীলীগ প্রার্থী উপজেলা বিআরডিবির চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ বুলবুল নৌকার প্রপ্রতিদ্বন্দ্বী করছেন।

জুড়ী উপজেলায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসাবে বর্তমান উপজেলা চেয়ারম্যান গুলশান আরা মিলি নৌকা প্রতীক নিয়ে লড়ছেন। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী এম এ মুঈদ আনারস ও কিশোর রায় চৌধুরী মনি ঘোড়া প্রতীক নিয়ে মাঠে আছেন।

রাজনগর উপজেলায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসাবে বর্তমান উপজেলা চেয়ারম্যান আছকির খান নৌকা প্রতীক নিয়ে লড়ছেন। তার বিপরীতে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী হিসেবে সাবেক উপজেলা চেয়ারম্যান মিছবাহুদ্দোজা ভেলাই আনারস, মুন্সীবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সদস্য সাতির মিয়া দোয়াত কলম ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি যুক্তরাজ্য প্রবাসী শাহজাহান খান কাপপিরিচ নিয়ে নৌকার প্রতিদ্বন্দ্বীতা করছেন।

কুলাউড়া উপজেলায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসাবে বর্তমান উপজেলা চেয়ারম্যান আ স ম কামরুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে লড়ছেন। তার বিপরীতে আ’লীগ বিদ্রোহী প্রার্থী একেএম শফি আহমদ সলমান আনারস প্রতীক নিয়ে নৌকার প্রতিদ্বন্দ্বীতা করছেন।

বড়লেখা উপজেলায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসাবে বর্তমান উপজেলা চেয়ারম্যান রফিকুর রহমান সুন্দর নৌকা প্রতীক নিয়ে লড়ছেন। তার বিপরীতে আ’লীগ বিদ্রোহী সিরাজ উদ্দিন হোন্ডা ও সুয়েব আহমদ ঘোড়া প্রতীক নিয়ে নৌকার প্রতিদ্বন্দ্বীতা করছেন।

শ্রীমঙ্গল উপজেলায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসাবে বর্তমান উপজেলা চেয়ারম্যান রনধীর বাবু নৌকা প্রতীক নিয়ে লড়ছেন। তার বিপরীতে উপজেলা কৃষক লীগের সভাপতি মোঃ আফজাল হক আনারস প্রতীক নিয়ে নৌকার প্রতিদ্বন্দ্বীতা করছেন।

জেলা নির্বাচন অফিস জানায় ৬ উপজেলায় চেয়ারম্যান পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এদিকে ভাইস চেয়ারম্যান পদে ৩৩ এবং মহিলা ভাইস চেয়ারম্যান ২৮ জন প্রার্থী সহ মোট ৮৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জামালগঞ্জে বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তার বিদায় ও নবাগত কর্মকতা বরণ

জামালগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আল- ইমরান’র বিদায় ও নবাগত নির্বাহী ...