বৃহস্পতিবার , নভেম্বর 15 2018
সর্বশেষ সংবাদঃ-
হোম / শিক্ষা সম্পর্কিত / একাদশ শেণ্রীতে ভর্তির শেষ সুযোগ দিচ্ছে সরকার : পুনরায় আবেদন শুরু ১০ জুলাই ২০১৮
Notice2ndApplication 002

একাদশ শেণ্রীতে ভর্তির শেষ সুযোগ দিচ্ছে সরকার : পুনরায় আবেদন শুরু ১০ জুলাই ২০১৮

অনলাইন ডেস্কঃ

একাদশ শ্রেণিতে ভর্তির জন্য যারা কোন কলেজ বা মাদরাসায় নির্বাচিত হয়নি তাদেরকে শেষ সুযোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ১০ জুলাই থেকে তারা আবেদন করতে পারবে।

আবেদনের শেষ সময় ১৫ জুলাই। নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ ১৭ জুলাই ও ভর্তি ২১ থেকে ২৩ জুলাইয়ের মধ্যে। আবেদন যাচাই বাচাই ও আপত্তি নিষ্পতি ১৬ জুলাই। কলেজ কর্তৃক নিশ্চিতকরণ ২৪ থেকে ২৫ জুলাইয়ের মধ্যে। ১৮ থেকে ২০ জুলাইয়ের মধ্যে ভর্তি নিশ্চায়ন না করলে সিলেকশন ও আবেদন বাতিল বলে গণ্য হবে।

এর আগে গত ২৬ জুন তৃতীয় পর্যায়ের ফল প্রকাশ হয় এতে এক লাখ ৫১২ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছেন। তবে, জিএপি-৫ পাওয়া ৯১৩ জন ভর্তির সুযোগ পাননি এবং ২৮ হাজার ৬৭৭ জন আবেদন করেও কোনও কলেজে মনোনীত হননি। তাদের জন্যই মূলত শেষ সুযোগ হিসেবে ফের ১০ জুলাই থেকে আবেদন নেয়া হবে।

এবারে সারাদেশে মোট আবেদনকারী ছিলেন ১৩ লাখ ১৯ হাজার ৬৭৫ জন। প্রথম পর্যায়ে ১২ লাখ ৩৮ হাজার ২৫২ এবং দ্বিতীয় ধাপে নতুন করে ভর্তির জন্য মনোনীত হয়েছেন দুই লাখ ৪৯ হাজার ৬৪৭ জন। আর তৃতীয় পর্যায়ে মনোনীত হয়েছেন এক লাখ ৫১২ জন।

শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, প্রথম ও দ্বিতীয় ধাপে যারা কলেজ ভর্তির জন্য মনোনীত হননি তারা নতুন করে তৃতীয় ধাপে আবেদন করেন। তাদের অনেকে এ ধাপে পছন্দের কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। এছাড়াও দ্বিতীয় ধাপের নিশ্চায়নকারীদের মধ্যে পছন্দের কলেজে অটোমেটিক মাইগ্রেশন হয়েছে এক হাজার ১৫৪ জন শিক্ষার্থীর।

কলেজে ভর্তির প্রথম পর্যায়ের নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হয় ১০ জুন। প্রথম ধাপে ৯ লাখ ৩৮ হাজার ২৫২ জন ভর্তির জন্য নির্বাচিত হন।

এ বছর মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় ১৫ লাখ ৭৬ হাজার ১০৪ জন শিক্ষার্থী পাস করেন।

নিচে নোটিশ টি দেখতে পারেনঃ

Notice2ndApplication 10

সুত্রঃ দৈনিক শিক্ষা

জনপ্রিয় পোষ্ট আপনার ভাল লাগতে পারে দেখুন “সবুজ বিডি ২৪“ এর সাথে থাকার জন্য ধন্যবাদ।

Education Logo

পুলিশ ভেরিফিকেশন ছাড়াই শিক্ষক-কর্মচারী আত্তীকরণ!

শিক্ষা বার্তা ডেস্ক|| পুলিশ ভেরিফিকেশন ছাড়াই আত্তীকৃত হচ্ছেন সরকারিকরণ হওয়া প্রায় ৬শ’ উচ্চ বিদ্যালয় ও …

একটা মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।