Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / খুলনা / এক বছর ধ‌রে জ‌মি নি‌য়ে বি‌রোধ- ফলন বন্ধ

এক বছর ধ‌রে জ‌মি নি‌য়ে বি‌রোধ- ফলন বন্ধ

শরীয়তপুর প্র‌তি‌নি‌ধি:

শরীয়তপুরে আঙ্গারিয়া ইউনিয়নের পশ্চিম ভাষানচর গ্রা‌মে জ‌মিজমা নি‌য়ে বি‌রো‌ধের জের ধ‌রে এক বছর ধ‌রে বন্ধ র‌য়ে‌ছে চাষাবাদ। জ‌মির মা‌লিকানা নি‌য়ে দুই পক্ষের টানাটা‌নিতে এমনটা হ‌চ্ছে বল‌ছেন স্থানীয়রা। চাষাবা‌দের জন্য য‌দিও মিমাংসার ক‌রে দি‌য়ে‌ছিল স্থানীয় পু‌লিশ ও কৃ‌ষি কর্মকর্তা সহ এলাকার মাতুব্বরা। ত‌বে তা মান‌ছেন না কেউ।

অ‌ভি‌যোগ ও স্থানীয় সূত্রে জানা গে‌ছে, দীর্ঘদিন ধ‌রে আঙ্গারিয়া ইউনিয়নের পশ্চিম ভাষানচর দাতপুর গ্রামের বা‌সিন্দা দেলোয়ার হোসেন সরদারের বিশ শতাংশ জমি নিয়ে চাচা‌তো ভাই কালু সরদার ও সিরাজ সরদারের সাথে বি‌রোধ চলে আসছিলো। এ‌নি‌য়ে স্থানীয় পর্যা‌য়ের সাম্প্র‌তিক মিমাংসা হওয়ায় শনিবার (০৯ মার্চ) প্রথম পক্ষ দেলোয়ার হোসেন সরদার ওই জমি‌তে ধানের চারা রোপন করেন। কিন্তু পর‌দিন (রোববার) সকা‌লে ‌‌দ্বিতীয় পক্ষ বিরু‌দ্ধে সদ্য রোপন করা ধানের চারা বিনষ্ট করার অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে।

জ‌মির মা‌লিকানা দাবি করা দেলোয়ার হোসেন সরদারের অ‌ভি‌যোগ, স্থানীয় মাতুব্ব, কৃষি কর্মকর্তা ও আঙ্গারিয়া পুলিশ ফাড়ির মাধ্যেমে দুই পক্ষের মধ্যে বিষয়‌টি সমাধান করা হ‌য়ে‌ছিল। যদিও জ‌মিতে ধানের চারা রোপন করায় ক্ষিপ্ত হয়ে কালু সরদার, সিরাজ সরদার, কাশেম সরদার, আঃ হাই সরদার, এমারত সরদার ও সাত্তার সরদার সহ আরো লোকজন মিলে ওই দিন রাতেই রোপনকৃত ধানের চারা উঠিয়ে ফেলে দি‌য়ে‌ছে।

এ‌দি‌কে অ‌ভি‌যো‌গের বিষয়‌টি নি‌য়ে অ‌ভি‌যুক্ত‌দের সা‌থে য্গো‌যোগ করতে বা‌ড়ি‌তে গে‌লেও পাওয়া যায়নি কাউ‌কে।

রোপনকৃত ধান বিনষ্টের বিষয়টি নি‌য়ে আঙ্গারিয়া ইউনিয়নের উপ-সহকারী কৃষি অ‌ফিসার প্রদিপ কুমার জানান, ঐ জমিতে কোনো পক্ষই এক বছর ধরে কোনো প্রকারের চাষাবাদ করতে পারছিলেননা তাই আমরা চাষাবাদের লক্ষে জমির মালিকদের দুপক্ষকে একসাথে করে সমঝোতার মাধ্যেমে জমিতে ধান চাষ করার ব্যাবস্থা করে দেই। কিন্তু এমটা করা ঠিক হয়‌নি। ফসলি জ‌মি নি‌য়ে এমন শত্রুতা নয়।

‌বি‌রোধ নি‌য়ে আদাল‌তে মামলা চলমান জা‌নি‌য়ে আঙ্গারিয়া পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর উৎপল বিশ্বাস ব‌লেন, বিষয়টি শু‌নে‌ছি। অ‌ভি‌যোগ পে‌লে তদন্ত করে দা‌য়ি‌দের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হ‌বে।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কাঁঠালিয়ায় স্ত্রীকে কুপিয়ে হত্যা

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলায় পারিবারিক কলহে স্বামীর দা-এর কোপের আঘাতে স্ত্রী নিহত হয়েছেন বলে ...