শনিবার , ডিসেম্বর 15 2018
হোম / সারাদেশ / চট্রগ্রাম / এবার নোয়াখালীতে মঞ্চস্থ হবে ‘গ্রন্থিকগণ কহে’

এবার নোয়াখালীতে মঞ্চস্থ হবে ‘গ্রন্থিকগণ কহে’

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালী জেলা শিল্পকলা একাডেমির আমন্ত্রণে ‘গ্রন্থিকগণ কহে’ নাটকটি মঞ্চস্থ করবে ভোলা থিয়েটার। সেলিম আল দীনের লেখা নাটকটি নির্দেশনা দিয়েছেন অনিক কুমার সাহা ।

ভোলা থিয়েটারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বুধবার, ৫ ডিসেম্বর সন্ধ্যায় নোয়াখালী শিল্পকলা একাডেমিতে নাটকটির মঞ্চায়ন হবে। তার আগে প্রদান করা হবে ‘শিল্পকলা পদক’। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সন্ধ্যা সাড়ে ৬টায় নাটকটি মঞ্চস্থ হবে। ‘গ্রন্থিকগণ কহে’ ভোলা থিয়েটারের ২০তম প্রযোজনা।

দ্বীপজেলা ভোলার অন্যতম নাট্যদল ভোলা থিয়েটারের সভাপতি নাসির লিটন বলেন, ১৯৮৯ সালে প্রতিষ্ঠার পর থেকেই ভোলা থিয়েটার এই সমাজের অসংগতিগুলোকে নাটকের মাধ্যমে সামনে আনার প্রচেষ্ঠা অব্যাহত রেখেছে। ‘গ্রন্থিকগণ কহে’ সেই প্রচেষ্টারই ধারাবাহিকতা।

ভোলা থিয়েটারের সাধারণ সম্পাদক অতনু করঞ্জাই বলেন, বাংলাদেশের ক্রমক্ষয়িষ্ণু যাত্রাদলের ভেতরের কথা নাট্যকার সেলিম আল দীন তাঁর মঞ্চনাটকগুলোর মতোই অনুপম লেখনীতে যেমন ফুটিয়ে তুলেছেন, তেমনি এই নাটকের কুশীলবেরাও আপ্রাণ চেষ্টা করে গেছেন চরিত্রগুলোতে যথাযথ প্রাণ প্রতিষ্ঠা করার জন্য।

‘গ্রন্থিকগণ কহে’ নাটকটি নব্বইয়ের দশকে বাংলাদেশ টেলিভিশনের অন্যতম দর্শকনন্দিত নাটক ছিলো। সে সময়ের খ্যাতনামা টেলিভিশন অভিনেতা-অভিনেত্রীদের প্রায় অধিকাংশই এই নাটকটিতে অভিনয় করেছিলেন। নাটকটি মঞ্চায়ন উপযোগী করার নিমিত্তে এর পান্ডুলিপি সম্পাদনা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক রেজা আরিফ।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

জনপ্রিয় পোষ্ট আপনার ভাল লাগতে পারে দেখুন “সবুজ বিডি ২৪“ এর সাথে থাকার জন্য ধন্যবাদ।

চট্টগ্রামে সুতার মিলে ভয়াবহ আগুন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের চাক্তাইয়ে একটি সুতার মিলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার(৩০ নভেম্বর) সন্ধ্যায় ঘটা এ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।