Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / রাজনীতি / ঐক্যফ্রন্ট সমঝোতায় পৌঁছতে পারেনি বলে চূড়ান্ত চিঠি দিতে ব্যর্থ

ঐক্যফ্রন্ট সমঝোতায় পৌঁছতে পারেনি বলে চূড়ান্ত চিঠি দিতে ব্যর্থ

নিজস্ব প্রতিবেদক:

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের দল গণফোরামের সঙ্গে এখন পর্যন্ত আসন বণ্টন নিয়ে সমঝোতা না হওয়াতেই আজও প্রার্থী তালিকা ঘোষণা করতে পারিনি জাতীয় ঐক্যফ্রন্ট। দলটির একটি বিশ্বস্ত সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) রাতে এ তথ্য জানান ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ঢাকা-২, ৩ ও ৭ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে ঢাকা-৩ আসনে তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়। ওই আসনে প্রার্থীতা ফিরে পেতে আপিল করেছেন তিনি।

এছাড়া ঢাকা-২ আসনে বিএনপির হেভিওয়েট প্রার্থী ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আমান উল্লাহ আমান। তবে তার প্রার্থীতার বাতিল হওয়ায় ধানের শীষের প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন ছেলে ইরফান ইবনে আমান অমি। আর ঢাকা-৩ থেকে নির্বাচন করতে চান বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

ঢাকা-৭ আসনটি মোস্তফা মহসিন মন্টুকে ছাড়তে রাজি হলেও বাকি দুই আসনে ছাড় দিতে নারাজ বিএনপি। এই নিয়েই এখনও দর কষাকষি চলছে বিএনপি ও গণফোরামের মধ্যে। এই জট ছাড়লেই প্রার্থী তালিকা ঘোষণা হতে পারে বলে জানা গেছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবারের বৈঠক শেষে মির্জা ফখরুল বলেন, ১৭ ডিসেম্বর ঐক্যফ্রন্ট নির্বাচনী ইশতেহার ঘোষণা করব আমরা। এছাড়া ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশ স্থগিত করা হয়েছে।

ফখরুল আরও বলেন, ঐক্যফ্রন্ট নেতারা যেসব আসনে চূড়ান্ত মনোনয়ন পাবেন, ওইসব আসনে বিএনপি ও শরিক দলের অন্য যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা তা প্রত্যাহার করে নেবেন।

বৃহস্পতিবারের বৈঠকে উপস্থিত ছিলেন ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আ স ম আবদুর রব, বঙ্গবীর কাদের সিদ্দিকী, মাহমুদুর রহমান মান্না, সুলতান মো. মনসুর আহমেদ, মোস্তফা মহসিন মন্টু, সুব্রত চৌধুরী প্রমুখ।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Hasina

এলজিআরডি মন্ত্রণালয় পরিদর্শনে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : সরকারের বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শনের অংশ হিসেবে আজ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও ...