Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / আন্তর্জাতিক / গরুর ঋণ শোধ করতে পারবে না ভারত

গরুর ঋণ শোধ করতে পারবে না ভারত

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতে গরু নিয়ে মাতামাতিটা একটু বেশিই। বিজেপি সরকার ক্ষমতায় আসার পর সেটা কয়েকগুণ বেড়ে জাতীয় হুজুগে পরিণত হয়েছে। আর এবার দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গরুর গুরুত্ব বোঝাতে গিয়ে বলেছেন, গরুর ঋণ কোনোদিন শোধ করতে পারবে না ভারত।

গতকাল সোমবার (১১ ফেব্রুয়ারি) দেশটির উত্তরপ্রদেশের বৃন্দাবনে এক অনুষ্ঠানে যান মোদি। এসময় তিনি আরও বলেন, গরু ভারতের সংস্কৃতির এক গুরুত্বপূর্ণ অঙ্গ। সাম্প্রতিক বাজেটে সরকার ‘রাষ্ট্রীয় গোকুল মিশন’ ও ‘রাষ্ট্রীয় কামধেনু যোজনা’র মত স্কিম এনেছেন বলেও জানান তিনি।

তিনি বলেন, এবারের বাজেটে গরু সেবার জন্য বিশেষ স্কিম ঘোষণা করা হয়েছে। দেশের সব গোরুদের কথা ভেবে তৈরি হচ্ছে, ‘রাষ্ট্রীয় কামধেনু আয়োগ।

বিজেপি নেতা পীযূষ গোয়েল বলেন, বিশ্বের মধ্যে দুগ্ধজাত পণ্য উৎপাদনে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। গোমাতাদের সম্মানের ক্ষেত্রে সরকার কখনই পিছু হটবে না।

গরুর মাংস রপ্তানিতে বিশ্বে প্রথম ছিল ভারত। তবে মোদি সরকার ক্ষমতায় আসার পরই দেশে গোহত্যা বন্ধ ঘোষণা করে। এতে দেশটির বিলিয়ন বিরিয়ন মাংস ও চামড়া রপ্তানিতে ধস দেখা দেয়। বন্ধ করে দেয়া হয় হোটেলে গরুর মাংস বিক্রিতেও। গত কয়েক বছরে গরু নিয়ে বিভিন্ন কাণ্ডে পুলিশ কর্মকর্তাসহ দুই শতাধিক মানুষ নিহত হয়েছে।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দলের মহিলা নেত্রীকে পার্টি অফিসেই ধর্ষণচেষ্টা নেতার

আন্তর্জাতিক ডেস্ক: লোকসভা ভোটের মুখে ভয়ংকর অভিযোগ উঠল ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের এক বিজেপি নেতার বিরুদ্ধে। ...