Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / শিক্ষা সম্পর্কিত / চবিতে লাগাতার অবরোধে বন্ধ ক্লাস-পরীক্ষা

চবিতে লাগাতার অবরোধে বন্ধ ক্লাস-পরীক্ষা

ক্যাম্পাস প্রতিনিধি:

চার দফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের একাংশের ডাকা লাগাতার অবরোধের দ্বিতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ক্লাস-পরীক্ষা হচ্ছে না। অধিকাংশ বিভাগ ও ক্লাসরুমে তালা ঝুলতে দেখা গেছে। ক্যাম্পাসে শিক্ষার্থীর উপস্থিতিও অনেক কম।

সরেজমিনে ঘুরে এমন চিত্র দেখা গেছে। যেসব বিভাগের পরীক্ষা স্থগিত করা হয়েছে তার মধ্য মার্কেটিং, লোক প্রশাসন, মেরিন সায়েন্স, নৃ-বিজ্ঞান,পদার্থবিদ্যা, ইতিহাস, ক্রিমিনোলজি অন্যতম।

জানা গেছে, শাটল ট্রেন না আসায় এবং শিক্ষক বাস না যাওয়ায় বিভিন্ন বিভাগের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এদিকে, সকাল সাড়ে ১১টার দিকে শাহ আমানত হলের সামনে রাস্তা বন্ধ করে আন্দোলনকারীদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

পরীক্ষা না হওয়ার বিষয়ে পদার্থবিদ্যা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শফিকুল ইসলাম শাওন বলেন, অবরোধের কারণে আমাদের তৃতীয় বর্ষের নির্ধারিত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

পরীক্ষা স্থগিত প্রসঙ্গে লোক প্রশাসন বিভাগের সভাপতি ড. আমীর মুহাম্মদ নসরুল্লাহ ব্রেকিংনিউজকে বলেন, টিচার বাস ও শাটল ট্রেন চলাচল না করায় নির্ধারিত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

অবরোধের বিষয়ে শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এনামুল হক আরাফাত বলেন, আমাদের চার দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন চলবে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হেলাল উদ্দীন ব্রেকিংনিউজকে বলেন, আন্দোলনকারীরা শিক্ষকদের বাসে সুপার গ্লু ও বালি দিয়েছে। তাই বাসগুলো চলতে পারেনি। আর শিক্ষক ও স্টাফরা আসতে না পারায় ক্লাস পরীক্ষা হচ্ছে না। সুপার গ্লু ও বালি দেয়ায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রাথমিক শিক্ষক নিয়োগবিধিতে পাঁচটি বড় পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক: সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ বিধিমালায় ৫টি বড় পরিবর্তন আনা হয়েছে। মঙ্গলবার ‘সরকারি ...