Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / জাতীয় / চলতি বছরে- হজযাত্রীদের নিবন্ধনের সময় জানাল ধর্ম মন্ত্রণালয়

চলতি বছরে- হজযাত্রীদের নিবন্ধনের সময় জানাল ধর্ম মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক:

ধর্ম মন্ত্রণালয় চলতি বছরে হজযাত্রীদের হজ নিবন্ধনের সময় নির্ধারণ করে দিয়েছে। সরকারি ব্যবস্থাপনায় নিবন্ধনের সময়সীমা ১৪ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ পর্যন্ত। আর বেসরকারি ব্যবস্থাপনায় নিবন্ধন করা যাবে ১৭ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ পর্যন্ত।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) সরকারি ব্যবস্থাপনায় প্রাক-নিবন্ধনকারীদের সর্বশেষ ২২ হাজার ৭৬৪ ক্রমিক নম্বর ও বেসরকারি ব্যবস্থাপনায় ৪ লাখ ৭৯ হাজার ৮১৫ ক্রমিক নম্বর নির্ধারণ করে দিয়ে হজযাত্রীদের নিবন্ধনের নির্দেশনা দেওয়া হয়েছে।

সরকারি ও বেসিরকারি উভয় ব্যবস্থাপনায় হজযাত্রীদের নিবন্ধনের জন্য এমআরপি পাসপোর্ট থাকতে হবে। পাসপোর্টর মেয়াদ থাকতে হবে হজের দিন থেকে পরবর্তী ৬ মাস অর্থাৎ, ২০২০ সালের ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

গত ১১ ফেব্রুয়ারি মন্ত্রিসভা বৈঠকে ‘জাতীয় হজ ও ওমরাহ নীতি-২০১৯’ এবং ‘হজ প্যাকেজ-২০১৯’ এর খসড়া অনুমোদন দেওয়া হয়। এবার সরকারি ব্যবস্থাপনায় হজে যেতে প্যাকেজ-১ এ চার লাখ ১৮ হাজার ৫শ টাকা এবং প্যাকেজ-২ এ তিন লাখ ৪৪ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। বেসরকারি ব্যবস্থাপনায় তিন লাখ ৪৪ হাজার টাকার কম নেওয়া যাবে না।

এবছর কোরবানির খচর ৪৭৫ রিয়াল থেকে বাড়িয়ে ৫২৫ রিয়াল করা হয়েছে। বেসরকারিভাবে প্লেন ভাড়া নির্ধারণ করা হয়েছে এক লাখ ২৮ হাজার টাকা।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ অগাস্ট হজ হতে পারে। এবার বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজে যেতে পারবেন।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঘুমানোর আগে মহানবী (সা.) যা করতেন

ধর্ম ডেস্ক: প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) এর প্রতিটি কাজ তার আদর্শ এবং রেখে যাওয়া ...