Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সাহিত্য / জামালগঞ্জের কবি আব্দুল জলিলের সংক্ষিপ্ত জীবনী

জামালগঞ্জের কবি আব্দুল জলিলের সংক্ষিপ্ত জীবনী

আব্দুস সামাদ আফিন্দী-জামালগঞ্জ প্রতিনিধিঃ

প্রবাসে সাহিত্যচর্চা, “কবি আব্দুল জলিল হৃদয়, ওরফে (এম,এ,জলিল) সুনামগঞ্জ জেলার,জামালগঞ্জ থানার ভীমখালী ইউনিয়নের বিছনা গ্রামে,০৮-০২-১৯৮২ সনে এক মুসলিম মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন। ,পিতা-মৌঃমোঃ জাকির হোসেন, মাতা-মোছা:-ছফিনা বেগম।

তিনি স্থানীয় প্রাইমারী স্কুল থেকে ৫ম শ্রেণী পাশ করেন,তারপর ভীমখালি উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণিতে অধ্যয়নরত থাকা কালে, জীবিকার সন্ধানে প্রবাস জীবন বেচে নিয়েছিলেন।জীবনের কঠোর বাস্তবতায় তাঁর সাহিত্য চর্চা থেমে থাকে নি।  তিনি প্রতিনিয়তই লিখছেন কবিতা, গান, ছড়া, গল্প।

কাব্যিক ভাষায় তুলে ধরছেন জীবন, সমাজ, রাষ্ট্রের বাস্তব চিত্র। সামাজিক যোগাযোগের মাধ্যমে লেখালেখিতে তার উপস্থিতি লক্ষ করা যায়।  তিনি প্রতিনিয়ত লিখছেন নতুন নতুন গল্প কবিতা।কবির লেখা গুলোতো মা, মাটি ও দেশ মানুষের চিত্র ফুটে উঠে।   

আব্দুল জলিল’র লেখালেখিতে আরো গতিশীলতা আসুক, সাহিত্য চর্চা অব্যাহত থাকুক৷ যাতে করে সুনামগঞ্জের সুনাম বয়ে আনতে পারেন। তিনি বলেন আমি চাই আমার লেখার মাধ্যমে সবাইকে মুগ্ধ করতে,দেশের মানুষের সুখ দুঃখের কথা কবিতার মাধ্যমে তুলে ধরতে।

সবাই আমার লিখা বই গুলো পড়বেন অবশ্যই ভাল লাগবে। সুনামগঞ্জের সুনাম যেন কবিতার মাধ্যমে বয়ে আনতে পারি সে জন্য সবাই আমার জন্য দোয়া করবেন। 

“আব্দুল জলিল হৃদয়”এর প্রকাশিত অনেক গুলো কাব্যর মধ্যে — ২০১৮ একুশে বইমেলাতে প্রকাশিত,, ১।নতুন  স্বপ্ন,,একক। ২।কবিতার স্রোতধারা,যৌথ। ৩।রোহিঙ্গা লাশের মিছিল,যৌথ। সহ এবার ২০১৯ , আসছে,, ১।জীবন এক কাগজের নৌকা”যৌথ। ২।ধলের বাগিচা,যৌথ। ,,ইত্যাদি, , এছাড়াও তিনি অনেক গল্প কবিতা উপন্যাস লিখে মানুষের মন জয় করেছেন।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পীরগঞ্জের ঝাড়বিশলায় প্রয়াত সাধক কবি হেয়াত মামুদ এর মৃত্যু বার্ষিকী পালিত হবে রোববার

স্টাফ রিপোর্ট : রংপুরের পীরগঞ্জে প্রতিবছরের ন্যায় এবারো অনুষ্ঠিত হতে যাচ্ছে মধ্যযুগীয় সাধক কবি কাজী ...