মঙ্গলবার, ২১ মে ২০১৯, ০৬:৪৩ পূর্বাহ্ন

নোটিশ :
‘‘সবুজবিডি২৪ ডট কম’’ এ আপনাকে স্বাগতম। সাইটের উন্নয়ন কাজ চলছে... এ সময় আমাদের সাইট ভিজিট করতে একটু সমস্যা হতে পারে সেজন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত। আশা করছি খুব দ্রুত সমস্যার সমাধান হবে। আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

জামালগঞ্জে অবহেলিত প্রাথমিক শিক্ষা প্যারা শিক্ষক দ্বারা পাঠদান

জামালগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
সুনামগঞ্জের হাত্তর বেষ্ঠিত জামালগঞ্জ উপজেলা একটি অবহেলিত জনপদ । প্রাথমিক শিক্ষার পাঠ দানে রয়েছে ১২৬ বিদ্যালয় ।

কৃতিপয় বিদ্যালয়ে শিক্ষকদের পাঠ দানে অবহেলা, অনিহা, আর চলছে ফাঁকিতে ফলে এই সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা হচ্ছে শিক্ষা থেকে বঞ্চিত, রয়েছে সুশিক্ষার ঝুকিতে ।

গতকাল ২০ এপ্রিল ১০ টা থেকে ৩ পর্যন্ত সরজমিনে দেখা যায় উপজেলা সদর ইউনিয়নের সোনাপুর, লক্ষীপুর,শরিফপুর ও কাশীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক শিক্ষার্থীদের উপস্থিতি সন্তোষ জনক হলেও ফেনারবাঁক ইউনিয়নের রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এর কোনো শিক্ষক পাওয়া যায়নি । শিক্ষার্থীদের কলকোলাহলে বিদ্যালয় প্রাঙ্গন ছিলো মুখরিত ।

৫ শ্রেণি কক্ষে শিক্ষার্থীদের পাঠ দানে অবস্থানরত সোহেল আহমদ নামের একজন প্যারা শিক্ষক ও বিদ্যালয়ের দপ্তরী- অনান্য শিক্ষকগন কোথায় আছেন’ প্রশ্নের জবাবে বলেন হেড স্যার সহ দুইজন ছুটিতে, মাজেদা মেডাম আছেন তিনি এই গ্রামেরই এখন বাড়িতে গেছেন ।

দপ্তরীর ফোনের পরপরই উপস্থিত হলেন মাজেদা মেডাম । প্রায় দুপুর সাড়ে ১২ টায় গজারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জুনিয়র স্কুলে উপস্থিত হলে ৫ জন শিক্ষকের মাঝে জয়নব আক্তার নামে ১ জন শিক্ষিকা উপস্থিত থাকলে ও প্রধান শিক্ষক আশরাফ আলী অসুস্থ সহ ও সহকারি শিক্ষক আব্দুল আওয়াল ছেলের পরীক্ষার জন্য ছুটিতে আছে জানান কয়েক জন অবিভাবক ও প্যারা শিক্ষক।

৬ষ্ঠ ও ৭ম শ্রেণি কক্ষ ছিল শিক্ষক শূন্য, ৩য় ও ৪র্থ শ্রেণি কক্ষে ২ জন প্যারা শিক্ষক মাহমুদা ছিদ্দিকা ও সবুজ চন্দ্র দাস পাঠদানেরত ছিলেন । এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আব্দুল্লাহ্ আল মামুন বলেন, গজারিয়া স্কুলের প্রধান শিক্ষক আশরাফ আলী অসুস্থ, তিনি ছুটি নিয়েছেন । ২৩ এপ্রিল থেকে পরীক্ষা শুরু, অন্য শিক্ষকদের অনুপস্থিতির জন্য শোকজ করবো ।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com