সোমবার, ২০ মে ২০১৯, ০৬:৪২ পূর্বাহ্ন

নোটিশ :
‘‘সবুজবিডি২৪ ডট কম’’ এ আপনাকে স্বাগতম। সাইটের উন্নয়ন কাজ চলছে... এ সময় আমাদের সাইট ভিজিট করতে একটু সমস্যা হতে পারে সেজন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত। আশা করছি খুব দ্রুত সমস্যার সমাধান হবে। আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

জামালগঞ্জে কুকুরের টিকাদান কার্যক্রম বাস্তবায়নে অবহিতকরণ সভা

মিজানুর রহমান জামালগঞ্জ(সুনামগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা :
গতকাল দুপুরে জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে কুকুরের টিকাদান কার্যক্রম বাস্তবায়নে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মনিসর চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মমিনুর রহমান , ডাঃ আনোয়ার হোসেন, ডাঃ প্রিয়াংকা পাল চৌধুরী, ডাঃ নিয়াজ মুর্শেদ , ফেনারবাকঁ ইউপি চেয়ারম্যান করুনা সিন্ধু তালুকার, জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাজিব, ডাইরেক্টর জেনারেল হেলথ সার্ভিস প্রতিনিধি মোঃ আমজাদ হোসেন। আরো উপস্থিত ছিলেন জামালগঞ্জ প্রেসক্লাব সভাপতি অঞ্জন পুরকায়স্থ, স্বাস্থ্য পরিদর্শনক, পরিদর্শিকা বৃন্দ ।

২০১৬ সালের মধ্যে জলাতঙ্ক রোগীর সংখ্যা ৯০% কমিয়ে আনা ২০২২ সালের মধ্যে বাংলাদেশকে জলাতঙ্ক মুক্ত করার লক্ষ্যে ২০১০ সাল থেকে সরকার কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

মোঃ আমজাদ হোসেন জলাতঙ্ক রোগ নিয়ে ও এই কার্যক্রম বাস্তবায়নের উপর স্বাগত বক্তব্যে বিশদ তথ্য উপস্থাপন করেন- তিনি বলেন, জলাতঙ্ক একটি ভয়ানক ব্যাধি। স্বাস্থ্য মন্ত্রনালয়, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় এবং মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের উদ্দ্যোগে দেশব্যাপী কুকুরের জলাতঙ্ক প্রতিষেধক টিকাদান (গউঠ) কার্যক্রমের আওতায় জামালগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নে প্রতিটিতে ৫ জন করে সহায়ক, ২ জন করে কুকুরের টিকাদানকারী লোক ১ম রাউন্ড শুরু করবে ।

এ ব্যাপারে অবহিতকরণ সভায় উপস্থিত ব্যক্তিবর্গের মতামতের ভিত্তিতে কুকুরের টিকাদান কর্মসূচীর তারিখ নির্ধারণ, লোকবল নিশ্চিত করন, লজিষ্টিক সাপোর্ট সংগ্রহ , গুরুত্বপূর্ণ ব্যক্তি, নাগরিক সহ সাংবাদিকদের অবহিকরণ , এরিয়া বন্টন, কৌশল নির্ধারণ, প্রশিক্ষণ সহ সকল প্রকার সহযোগিতা করার জন্য স্ব -স্ব অবস্থান থেকে সহায়তা ও সক্রিয় ভূমিকা রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com