রবিবার, ১৯ মে ২০১৯, ০৯:২৭ অপরাহ্ন

নোটিশ :
‘‘সবুজবিডি২৪ ডট কম’’ এ আপনাকে স্বাগতম। সাইটের উন্নয়ন কাজ চলছে... এ সময় আমাদের সাইট ভিজিট করতে একটু সমস্যা হতে পারে সেজন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত। আশা করছি খুব দ্রুত সমস্যার সমাধান হবে। আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

জামালগঞ্জে মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত – ১২

Songgorso

মিজানুর রহমান (জামালগঞ্জ) সুনামগঞ্জ থেকে নিজস্ব সংবাদদাতাঃ
সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ বেহেলী ইউনিয়নের গোপালপুর ও সাচনা বাজার ইউনিয়নে চাঁনপুর মধ্যে মাছ ধরাকে কেন্দ্র করে ঘন্টা ব্যাপী সংঘর্ষে আহত হয়েছে ১২ জন। গতকাল শনিবার দুপুর ২ টায় উক্ত দুই গ্রামের মধ্য বত্যি রুয়াইল হাওয়রে এই ঘটনা ঘটে । জানা যায় বেহেলী ইউনিয়নের গোপালপুর, নিতাইপুর, রহিমাপুর, সাচনা বাজার ইউনিয়নের চাঁনপুর বিশ^ম্ভরপুর উপজেলার ফতেপুর, বারুংকা,খলাচাঁনপুর, গ্রাম সহ ০৮ টি গ্রামের বোরু জমিন রয়েছে রুহাইল হাওয়রে । এই গ্রাম গুলোর মধ্যে এক মাত্র কৈইবর্ত সম্প্রদায় (প্রকৃত মৎস্যজীবী) গোপালপুর ও নিতাইপুর গ্রাম। রুহাইল মৎস্যজীবীদের জন্য একটি উন্মুক্ত হাওয়র । সম্প্রতি সাচনা বাজার ইউনিয়নে চাঁনপুর গ্রামের লোকজন এই প্রথম মন্দিরের নাম ধরে হাওয়ের মাঝ খানে মৎস্য আহরনের জন্য কতিপয় ব্যক্তির কাছে টাকার বিনিময়ে লীজ প্রদান করে । মৎস্যজীবী গোপালপুর গ্রামবাসী উক্ত উন্মুক্ত হাওয়ের মাছ ধরতে গেলে চাঁনপুর গ্রামবাসী বাধা প্রদান করিলে এই সংঘর্ষ বাধে । এই সংঘর্ষে চাঁনপুর গ্রামের আহত হয়েছে ৪ জন । আহতরা হলেন বীরেন্দ্র দাস(৫০), ধীরেন্দ্র দাস(২৮),নিশী কান্ত দাস(৩০) ও মঙ্গল দাস(৩৫) আহত হয় । চাঁনপুর গ্রামের সুনিল দাস,জয় চরন দাস ও ভরত দাস নেতৃত্বে ছিলেন বলে জানা যায় ।

অপর পক্ষে গোপালপুর গ্রামের আহত হয়েছে ৮ জন । তারা হলেন সজল দাস(৩৫), রঞ্জিত দাস(৩০),প্রবীত লাল দাস(২৫), সুরঞ্জিত দাস(২২), পরমেশ^র দাস(৪০), কৃপাসিন্ধ দাস(২৫),পরমানন্দ দাস(৪০) ও ০৫ নং ওয়ার্ডে ইউপি সদস্য অজিত কুমার রায় আহত হয়েছে । জানা যায় গোপালপুুর গ্রামের নেতৃত্বে ছিলেন জয় কিশোর দাস,রাম কুমার ও পরবাসী দাস । জামালগঞ্জ ও বিশ^ম্ভরপুর উপজেলা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর গুরুতর আহতদের মধ্যে ধীরেন্দ্র ও নিশীকান্তকে সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে । এই সংঘর্ষের সংবাদ পেয়ে জামালগঞ্জ থানার পুলিশ ঘটনার স্তলে পৌঁছে গোপালপুর গ্রামের রঞ্জিত দাস,প্রবীত লাল ও সঞ্জিত দাস নামক ০৩ জনকে আটক করে । এ ব্যপারে জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল হাসেম বলেন আমার পুলিশ ঘটনা স্থলে পৌঁছুলে পরে আইন শৃংঙ্খলা নিয়ন্ত্রনে আনতে তিন জনকে আটক করেছে, মামলারও প্রস্ততি চলছে ।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com