Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / অন্যান্য / কৃষি / জামালপুরে সাত দিনব্যাপী বৃক্ষমেলা শুরু
jamalpure brekkho mela561

জামালপুরে সাত দিনব্যাপী বৃক্ষমেলা শুরু

জামালপুর থেকে তুষার:

‘অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা’ এই প্রতিপাদ্য কে সামনে রেখে সারা দেশের ন্যায় জামালপুরেও ৫ আগস্ট সাত দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা এবং ফলদ বৃক্ষমেলা শুরু হয়েছে। শহরের অফিসার্স ক্লাব প্রাঙ্গণে এ মেলার আয়োজন করা হয়েছে। বৃক্ষমেলা উদ্বোধন উপলক্ষে ৫ আগস্ট বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বৃক্ষমেলা উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের বকুলতলা চত্বর থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ করে অফিসার্স ক্লাবে মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। পরে সেখানে উদ্বোধনী আলোচনা সভা অনুষ্ঠিত হয় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ও বৃক্ষমেলার উদ্বোধন করেন জামালপুর সদর ৫ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব রেজাউল করিম হীরা।

জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ কবির উদ্দিনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার বাছির উদ্দিন, ময়মনসিংহ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা প্রান্তোষ চন্দ্র রায়, জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জেলা কৃষকলীগের সভাপতি সৈয়দ মোখলেছুর রহমান জিন্নাহ, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইন্সটিটিউটের সভাপতি কৃষিবিদ এস এম জিয়াউল হক, জেলা কৃষি প্রশিক্ষণ কর্মকর্তা আবু হানিফ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক তারিকুল ফেরদৌস। উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসন, বন বিভাগ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জেলা পরিষদ, জামালপুর পৌরসভা, জামালপুর চেম্বার অব কমার্সের কর্মকর্তা ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীবৃন্দ অংশ নেন।

জামালপুর জেলা পরিষদ, জামালপুর পৌরসভা ও দি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, জামালপুরের সার্বিক সহযোগিতায় জামালপুর জেলা প্রশাসন, বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সাত দিনব্যাপী এ বৃক্ষমেলার আয়োজন করেছে। মেলায় ২৭টি স্টল স্থান পেয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত মেলা চলবে।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকবেন-  সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পঞ্চগড়ে সরিষা চাষে সুখের হাসি

কৃষি ডেস্ক: ফসল আবাদে সোনার উপজেলা পঞ্চগড়ের দেবীগঞ্জ। এখানে এমন কোনো ফসল নেই, যার আবাদ ...