Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / খেলাধুলা / টাইগারদের জন্য নতুন কোচ নিয়োগ বিসিবির

টাইগারদের জন্য নতুন কোচ নিয়োগ বিসিবির

স্পোর্টস ডেস্ক:

বিপিএল শেষ হতে না হতেই নিউজিল্যান্ডের পথে উড়াল দিবে মাশরাফিবাহিনী। এরই মধ্যে নিউজিল্যান্ডে উড়ে গেছেন বাংলাদেশের ওয়ানডে স্কোয়াডের আট ক্রিকেটার। বিপিএল ফাইনালের পর দিন যাবেন বাকিরা।

১৩ ফেব্রুয়ারি নেপিয়ারের ওয়ানডে দিয়ে শুরু হচ্ছে ২০১৯ সালে বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেট সূচি ও নিউজিল্যান্ড সফর। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে টাইগারদের নিউজিল্যান্ড সফর। এরপর তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশ নেবে। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে। এছাড়া দুই ফরম্যাটের ছয়টি ম্যাচের পাঁচটিই শুরু হবে বাংলাদেশের স্থানীয় সময় ভোর চারটায়।

গতবার নিউজিল্যান্ড সফরে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি বাজেভাবে হারলেও এইবার যেটার যন্ত্রণা কিছুটা হলেও কমাতে চাইবে বাংলাদেশ দল।

টেস্টে তো ভালো খেলেই হারতে হয়েছে বাংলাদেশ। সেই জন্য এবার নতুন উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টেস্ট সিরিজের আগেই নিউজিল্যান্ডে পাড়ি জমাবে টেস্ট স্কোয়াডের সদস্যরা। ওয়ানডে সিরিজ চলাকালীনই টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু করতে চায় বিসিবি সেই কারণে স্বল্প মেয়াদি নতুন কোচ নিয়োগ দিয়েছে বিসিবি।

দলের সকল কোচিং স্টাফরা ওয়ানডে সিরিজ ও ওয়ানডে দলের সদস্যদের সঙ্গে ব্যস্ত থাকার কারণে মুমিনুল হক, সাদমান ইসলাম সহ মোট ৬ ক্রিকেটারের জন্য সাবেক নিউজিল্যান্ড ক্রিকেটার রিজ মরগ্যানকে নিয়োগ দিয়েছে বিসিবি। মূলত টেস্টের জন্য এই ছয় ক্রিকেটারের যাতে প্রস্তুতির কমতি না থাকে সেই জন্য একজন কোচ নিয়োগ দেওয়ার ব্যাপারে জানিয়েছিলেন প্রধান কোচ স্টিভ রোডস।

মুমিনুল-সাদমান আগেই যাবেন নিউজিল্যান্ডে। বাকি চারজন যাবেন ১৫ ফেব্রুয়ারি। এই ব্যাপারে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরান খান বলেন, ‘কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বেশ কিছুদিন আগেই টেস্ট দলের ক্রিকেটারদের আগেভাগে পাঠানো হচ্ছে। তাদের অনুশীলনে যেন কোনও ব্যাঘাত না ঘটে, সেজন্য স্বল্প মেয়াদে রিজ মরগ্যানকে আমরা নিয়োগ দিয়েছি। ওয়ানডে চলার সময় তিনি ৬ ক্রিকেটারকে নিয়ে কাজ করবেন।’

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রংপুরকে হারিয়ে ফাইনালে ঢাকা

স্পোর্টস ডেস্ক: রংপুরের দেয়া ১৪৩ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ঢাকা শিবিরে আঘাত হানেন ...