শনিবার, ২৫ মে ২০১৯, ০১:৩৪ অপরাহ্ন

টানা তৃতীয়বার আন্ত:বিশ্ববিদ্যালয় বাস্কেটবলে চ্যাম্পিয়ন ইবি

তাসনিমুল হাসান,ইবি প্রতিনিধি:
আন্ত:বিশ্ববিদ্যালয় বাস্কেটবল প্রতিযোগিতায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে (জাবি) হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।
আজ মঙ্গলবার  সকাল ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জিমনিসিয়ামের ইনডোরে এ খেলা অনুষ্ঠিত হয়। খেলায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে (জাবি) ৯০-৫৫ পয়েন্টের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌবর অর্জন করে স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয়।
বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগ সূত্রে জানা যায়, গত ১ মার্চ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে আন্ত:বিশ্ববিদ্যালয় বাস্কেটবল প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতায় ৭ টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। মঙ্গলবার  ফাইনাল ম্যাচে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে হারিয়ে টানা তৃতীয়  বারের মত চ্যাম্পিয়ন হয় ইসলামী বিশ্ববিদ্যালয়।
খেলা শেষে বেলা ১টার দিকে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চ্যাম্পিয়ন ও রানারআপ দলের হাতে ট্রফি তুলে দেওয়া হয়।
পুরস্কার বিতরনী অনুষ্ঠানে ইবি প্রো-ভিসি ড. এম শাহিনুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপাচার্য প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী,ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা।আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমান,ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন,প্রক্টর (ভারঃ) অধ্যাপক আনিছুর রহমান,শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. সোহেল,রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ প্রমুখ।
এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী বলেন, বাস্কেটবল খেলার সাথে জীবনের একটা দৃঢ় সম্পর্ক রয়েছে। প্রতিটি শিক্ষার্থীর জীবনে বাস্কেট বলের মত লক্ষ্য নির্ধারন করতে হবে এবং সেই লক্ষ্যের দিকে আমাদেরকে সপে যেতে হবে একনিষ্ঠতা, একাগ্রতা, কৌশল, শক্তি সকল কিছু প্রয়োগ করে আমাকে লক্ষ্যের দিকে চলতে হবে।
এই শিক্ষাটি যদি আমরা গ্রহন করতে পারি, তাহলে সকলে সফলতা অর্জন করতে পারবো। খেলাধুলা চর্চার মধ্যে দিয়ে আমরা বর্তমান প্রজন্ম এবং ভবিষ্যৎ প্রজন্ম ছেলে মেয়েদের শিখাতে চাই লক্ষ্য স্থীর হোক, লক্ষ্য ধাবমান হোক। তিনি আরো বলেন সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদকের কড়া ত্রাস থেকে নিজেদেরকে বাচিয়ে সে গুলো প্রতিহত করে সুন্দর সোনার বাংলা গড়ে তুলতে সকলকে এগিয়ে যেতে হবে।
ইসলামী বিশ্ববিদ্যালয় বিজয়ী হওয়ায় অভিনন্দন জানান, এছাড়াও যারা খেলায় অংশ গ্রহন করেছিলো তাদেরকে শুভেচ্ছা জানায়।
সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com