Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / রাজনীতি / তারেক রহমানকে যে পরামর্শ দিলেন ড. জাফরউল্লাহ
ছবি: ইন্টারনেট

তারেক রহমানকে যে পরামর্শ দিলেন ড. জাফরউল্লাহ

মাহাবুব, ঢাকা:

গণতন্ত্র চাইতে হলে বিএনপিকে মাঠে-ময়দানে থাকতে হবে। দলকে সচল রাখতে দ্রুত গতিতে মাঠে কাজ চালিয়ে যেতে হবে। তারেক রহমানের নিজ ইচ্ছায় দু’বছরের অবসর নেওয়া দরকার। কারণ এতে দলের অনেক পরিবর্তন হবে বলে মনে করেন, জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ড. জাফরউল্লাহ চৌধুরী।

সম্প্রতি বেসরকারি এক টেলিভিশনের টকশো অনুষ্ঠানে এসে তারেক রহমান সম্পর্কে এমন মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, তারেক রহমান আমার খুব প্রিয় এবং আমার স্নেহের মানুষ। তাকে আমি ছোট্ট বেলা থেকে চিনি। সে যখন চলাফেরা করত, তার পিতার অভিযোগও শুনেছি। যদি বলতে হয়, তাহলে বলব তারেক রহমান সম্পর্কে আমার এমন বলার অধিকার নেই, কিন্তু একজন সচেতন নাগরিক হিসেবে বলতে পারি। এটা প্রত্যেকে বলতে পারবে এ অধিকার সবার আছে।

তিনি আরও বলেন, আমি গণতন্ত্রকে টিকিয়ে রাখতে চাই, বিএনপিকে টিকিয়ে রাখতে চাই। তাই একজন সচেতন মানুষ হয়ে এমন কথা বলেছি।

ড. জাফরউল্লাহ বলেন, বিএনপি দেশের সবচেয়ে একটা বড় রাজনৈতিক সংগঠন এটা কারও অজানা নয়। কিন্তু এখানে কয়েক কোটি লোকদের বিলাত থেকে সামলানো ঠিক না। তাই আমি বলতে চাই স্টিয়ারিং কমিটির সবাই বসে দ্রুত একটা সমাধান বাহির করা অত্যন্ত জরুরি বলে আমি মনে করি।

তিনি বলেন, বর্তমান যুগে যতই সুবিধা থাক না কেন? এতদূর থেকে দলকে কন্ট্রোল করা সম্ভব না। দেশে যেসব নেতা আছে তারা সব বিষয়গুলো দেখছে, তারা এসব দেখার পরেও সরাসরি কোনো সিদ্ধান্তে যেতে পারে না, যতক্ষণ না লন্ডন থেকে নির্দেশ আসে।

তিনি আরও বলেন, আমি মনে করি, তারেক রহমানকে দু’বছর নিজ ইচ্ছায় দল থেকে অবসর নেওয়া উচিত। দেশে তো খালেদা জিয়া আছে। সে দলের সব বিষয় জানতে পারবে পরামর্শও দিতে পারবে। আমি আশা করি খুব শীঘ্রই এ সিদ্ধান্ত নিবেন।

আপনি কি মনে করেন দু’বছরে সব সমস্যা সমাধান হবে, এমন প্রশ্নের জবাবে ড. জাফরউল্লাহ বলেন, সম্ভব হতে বাধ্য। কারণ এখন যা কিছুই হোক না সেটাই তারেক রহমানের দোষ। তিনি আরও বলেন, আজ গণতন্ত্র ফিরানোর জন্য গতিশীলতা দরকার এটার জন্য নতুন নেতৃত্ব দিতে হবে। কারণ আমি মনে করি এখন বিএনপির দুঃসময় চলছে, শুধু বিএনপির নয়, গণতন্ত্রের জন্যও দুঃসময়। এখান থেকে উত্তরণ করা জরুরি।

বিএনপির মতো দলের একমাত্র ঐক্য খালেদা জিয়া ও তারেক কিন্তু তারা যদি এখানে না থাকে তাহলে ঐক্য এবং সবার কাছে গ্রহণযোগ্যতা কি হবে? এমন প্রশ্নের জবাবে গণস্বাস্থের প্রতিষ্ঠাতা ডা. জাফরউল্লাহ চৌধুরী বলেন, তারা তো দলের একটা পার্ট। এখানে তাদের নিয়ে তর্ক-কিতর্কের কোন অবকাশ নেই। তার মা এটাকে গড়েছে,পড়ে তারেক রহমান এখানে আসছেন। এটা বিশ্ব উপমহাদেশের একটা নীতি, সে যদি অন্যভাবে আসতো তাহলে ভিন্ন কথা।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘শেখ হাসিনা জেগে থাকেন বলে সতেরো কোটি মানুষ নিশ্চিন্তে ঘুমায়’

নিজস্ব প্রতিনিধি: ‘সতেরো কোটি মানুষ নিশ্চিন্তে ঘুমাতে পারে শুধুমাত্র একজন শেখ হাসিনা নিরন্তর জেগে থাকেন ...