Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / বিনোদন / থিয়েটার অঙ্গনের জন্য দেশবরেণ্য নাট্যকার মাসুম রেজার নতুন নাটক “ঝরা”

থিয়েটার অঙ্গনের জন্য দেশবরেণ্য নাট্যকার মাসুম রেজার নতুন নাটক “ঝরা”

নিজস্ব প্রতিনিধি:

মাসুম রেজা। বাংলাদেশের স্বনামধন্য নাট্যকার। মঞ্চ, টেলিভিশন কিংবা চলচ্চিত্র সকল মাধ্যমেই তিনি অনন্যরূপে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। বাংলা নাট্যসাহিত্যের অসামান্য অবদানের জন্য পেয়েছেন বাংলা একাডেমি পুরস্কার এবং চলচ্চিত্রের কাহিনী ও চিত্রনাট্যের জন্য অর্জন করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

টেলিভিশন নাটকের একজন সফল নাট্যকার হিসেবে সকলের কাছেই তিনি পরিচিত এক মুখ। রঙের মানুষ, রমিজের আয়না, মধু ময়রা, সাত সওদাগর সহ অনেক নাটকের নাট্যকার তিনি। মোল্লা বাড়ীর বউ, মেঘলা আকাশ, বাপজানের বায়োস্কোপ তার উল্লেখযোগ্য চলচ্চিত্র। তিনি বাংলাদেশ টেলিভিশন নাট্যকার সংঘের বর্তমান সভাপতি। সকল মাধ্যমে তার সমান দক্ষতা থাকলেও লেখার প্রধান ক্ষেত্র হিসেবে মঞ্চকেই প্রাধান্য দেন তিনি। তার লেখা প্রতিটি নাটক ঢাকার দর্শকদের মাঝে সবসময়ই জনপ্রিয়।

এবার ঢাকার বাইরে জামালপুর জেলার অন্যতম নাট্যদল থিয়েটার অঙ্গনের জন্য নাটক লিখলেন তিনি। তার নতুন নাটক ঝরা। নাটকটির নির্দেশনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষক ফাহিম মালেক ইভান।

সাম্প্রতিক সময়ের প্রেক্ষাপটে মৌলবাদ এবং একজন নারীর অসহায়ত্ব নিয়ে রচিত এই নাটকটি আগামী ২৬ এপ্রিল জামালপুর শিল্পকলা একাডেমি মঞ্চে পরিবেশন করবে থিয়েটার অঙ্গন।

এ প্রসঙ্গে নাটকটির নির্দেশক ফাহিম মালেক বলেন, মাসুম রেজা বাংলাদেশের একজন অন্যতম নাট্যকার। নাট্যজগতে তিনি আমার একজন অভিবাবকও বটে। তার লেখা প্রতিটি রচনাতেই ভিন্নতা রয়েছে। তিনি সাধারন মানুষের চরিত্রের মাধ্যমে কিংবা তাদের সংলাপে খুব সহজ করে অনেক জটিল বিষয়কে তুলে ধরেন। তার এই নাটক থিয়েটার অঙ্গন তথা জামালপুরের নাট্যঙ্গনের প্রতি ভালবাসার বহি:প্রকাশ।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘বিশ্বসুন্দরী’তে পরীমনি

বিনোদন ডেস্ক: সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ‘বিশ্বসুন্দরী’ হচ্ছেন চিত্রনায়িকা পরীমনি। ছোট পর্দার নির্মাতা চয়নিকা চৌধুরী ...