মঙ্গলবার, ২১ মে ২০১৯, ০৭:২৪ পূর্বাহ্ন

নোটিশ :
‘‘সবুজবিডি২৪ ডট কম’’ এ আপনাকে স্বাগতম। সাইটের উন্নয়ন কাজ চলছে... এ সময় আমাদের সাইট ভিজিট করতে একটু সমস্যা হতে পারে সেজন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত। আশা করছি খুব দ্রুত সমস্যার সমাধান হবে। আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

দেশের উন্নয়নকে এগিয়ে নিতে শিক্ষিত জাতির বিকল্প নেই- ডেপুটি স্পীকার

আল কাদরী কিবরীয়া সবুজ (গাইবান্ধা) প্রতিনিধি।।

গাইবান্ধা সাঘাটা উল্যাবাজারে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি বলেন, দেশের উন্নয়নকে এগিয়ে নিতে হলে, শিক্ষিত জাতির কোনো বিকল্প নেই। জীবনকে বিকশিত করতে হলে নিজেকে শিক্ষায় বিকশিত করতে হবে।

২০ এপ্রিল শনিবার সকালে স্বপ্নের ভুবন বিদ্যাতরী উদ্বোধন ও শিক্ষা বৃত্তি প্রদান কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। তিনি আরো বলেন, আমরা হয়তো রাজনীতির কথা, প্রশাসনের কথা বলছি। কিন্তু জাতি গড়ার হাতিয়ার হিসেবে শিক্ষকদের যে ভূমিকা, এই ভূমিকা অনন্য-অসাধারণ।

এ কারণে আমি মনে করি একটি দেশকে এগিয়ে নিতে হলে, একটি সন্তান শিক্ষিত হলে সে অপরাধ করতে পারে না, মাদকাসক্ত হতে পারে না, সন্ত্রাস করতে পারে না, দূর্নীতি করতে পারে না। আদর্শ জাতি গড়তে হলে শিক্ষিত জাতির কোনো বিকল্প নেই। যে শিক্ষা অবক্ষয়ের দিকে নিয়ে যায়, সে শিক্ষা শিক্ষা নয়।’ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বপ্নের ভুবন বিদ্যাতরীর চেয়ারম্যান আমিনুর রহমান অরুন ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, গাইবান্ধা জেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, সাঘাটা উপজেলা নিবার্হী অফিসার উজ্জল কুমার ঘোষ, সাঘাটা থানা ইনচার্জ মোস্তাফিজার রহমান, ২নং ভরতখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামছুল আজাদ শীতল, উদায়ন সাবলম্বী সংস্থার নির্বাহী পরিচালক শাহাদত হোসেন মন্ডল, স্বপ্নের ভুবন বিদ্যাতরীর সভাকাঙ্খী তৌফিকুল ইসলাম কাদেরী।

এ সময় আরো উপস্থিত ছিলেন, কবি ও নাট্যকার শফিউল আলম খোকন, স্বপ্নের ভুবন বিদ্যাতরীর পরিচালনা পর্ষদের সদস্য এ আর এস আহমেদ দুদু, ফারুকুল ইসলাম কাদেরী, প্রধান শিক্ষক হোসেন আলী সহ অত্র প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা, ছাত্র ছাত্রী বৃন্দ।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com