Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / অন্যান্য / ধ্বংস হচ্ছে পীরগঞ্জের ঐতিহ্যবাহী টুকুরিয়া বাজার
Tukuria Rasta vangga photo (sabuzbd24)

ধ্বংস হচ্ছে পীরগঞ্জের ঐতিহ্যবাহী টুকুরিয়া বাজার

পীরগঞ্জ (টুকুরিয়া) থেকে, শাহিন:

উন্নয়নশীল দেশ বাংলাদেশ, উন্নয়নের মহানায়ক মাননীয় প্রধানমুন্ত্রী। দ্রুত উন্নয়নের দিকে ধাবিত হওয়া রংপুরের উ্পজেলা পীরগঞ্জ। এতো উন্নয়ন এর আগে কখনো হয়নি।পীরগঞ্জের পুত্রবধূ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পীরগঞ্জ -৬ আসনের সংসদ সদস্য মাননীয় স্পিকার ড: শিরীন শারমিন চৌধুরী পীরগঞ্জের উন্নয়নে ব্যাপক অবদান রেখে চলেছেন, অথচ স্বাধীনতার আগে গড়ে ওঠা টুকুরিয়া বাজার ১০ বছর পূর্বে যেরকম জমজমাট ছিল বর্তমান তার অর্ধেক ও জমজমাট হয় না।

Tukuria Rasta vangga 02 (sabuzbd24)

এর কারন হিসেবে দেখা গেছে- টুকুরিয়া হাটের সাথে যোগাযোগ করার মত তেমন কোন রাস্তাঘাট পাকা হয়নি। বর্তমান সরকারের আমলে পাকা রাস্তার অভাব একমাত্র টুকুরিয়া বাসী উপলব্ধি করে। টুকুরিয়া — ভেন্ডাবাড়ি, টুকুরিয়া –খালাশপীর, টুকুরিয়া –নবাবগঞ্জ, টুকুরিয়া — গোপালপুর, টুকুরিয়া –কাদিরাবাদ এই পাঁচটি রাস্তার মধ্যে মাত্র একটি সড়ক পাকা, বাকি তিনটি এখনো কাচা। যে ১৮ফিট সড়কটির কাজ চলছে তার ঠিকাদার মুন্নার গাফলাতির ফলে ব্যবসা -বানিজ্যের জন্য টুকুরিয়া বাজারে যাতায়াত করা যায়না।

Tukuria Rasta vangga 01 (sabuzbd24)

একদিকে ঐতিহ্যবাহী এই হাট মরে যাচ্ছে অন্যদিকে এলাকার ব্যবসায়ীদের দূরবর্তী হাটে যেতে হচ্ছে। এখানে রয়েছে বহু পুরাতন মসজিদ, দুইটা উচ্চ বিদ্যালয়, একটি মাদ্রাসা, সরকারী প্রাথমিক বিদ্যালয়, যেগুলোর ফলাফল অনেক ভাল। তাই এলাকাবাসীর দাবি, উন্নয়নের মহানায়কদের শুভ দৃষ্টি, রাস্তা গুলো পাকাকরন, ১ টি ডিগ্রী কলেজ, ১ টি কারিগরি কলেজ। সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন কে বাস্তবে রুপ দিতে, পীরগঞ্জ কে ডিজিটাল করতে হলে এই ঐতিহ্যবাহী টুকুরিয়া বাজার সহ আরো যে যে এলাকায় এই রকম বেহাল অবস্থা আছে এই বিষয়ে তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য কর্তৃপক্ষের দৃর্ষ্টি আকর্ষন করছি।বিষয়টি অতিব জরুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চিরনিদ্রায় শায়িত শেখ মোস্তাফিজুর রহমান রিপন

মো: মাহফুজুল হক (তুষার), জামালপুর প্রতিনিধি: চির নিদ্রায় শায়িত হলেন এক সময়ের তুখোড় ছাত্রনেতা , ...