Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / রাজনীতি / নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ
ছবি : ইন্টারনেট থেকে

নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ

মাহাবুব, ঢাকা:

দেশের রাজনৈতিক দলের ভিড়ে আরও একটি নতুন রাজনৈতিক দল আত্মপ্রকাশ করেছে। বাংলাদেশ নাগরিক জোট (বিএনজে) নামে দলটির আত্মপ্রকাশ হলো।

নতুন রাজনৈতিক দলটির চেয়ারম্যান হয়েছেন এইচ. সিদ্দিকুর রহমান খোরশেদ এবং মহাসচিব মো: নুর আলম সরকার।

বুধবার (৩০ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে এক সংবাদ সম্মেলনে নতুন এই দল গঠনের আনুষ্ঠানিক ঘোষণা দেন সংগঠনটির চেয়ারম্যান এইচ. সিদ্দিকুর রহমান খোরশেদ।

তিনি বলেন, স্বাধীনতার চেতনাকে ধারণ করে অসাম্প্র্রদায়িক মূল্যবোধের ভিত্তিতে এ দল পরিচালিত হবে। জনমতের ভিত্তিতে জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে সরকার গঠন করার লক্ষ্যে দলটি সক্রিয়ভাবে কার্যক্রম পরিচালনা করবে।

রহমান খোরশেদ বলেন, দেশে গুণগত জনমতের গণতন্ত্র চর্চাকারী রাজনৈতিক দলের অভাব রয়েছে। মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক রাজনীতির চর্চার অপূর্ণতা রয়েছে। অপরদিকে গড়ে উঠেছে অপশক্তির রাজনীতির বলায় এবং পেশী শক্তির অগণতান্ত্রিক সংস্কৃতি। এ থেকে মুক্তি পেতে জনমতের ভিত্তিতে গণতন্ত্রের মাধ্যমে জনগণের সকল অধিকার প্রতিষ্ঠা করতেই নতুন এই দলের যাত্রা শুরু হলো। দেশবাসীকে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ে তুলতে বিএনজে কাজ করবে।

সংবাদ সম্মেলনে দলটির পক্ষ থকে বলা হয়, বাংলাদেশের বর্তমান রাজনৈতিক অবস্থা প্রতিহিংসাপরায়ণ। এ ক্লান্তিলগ্নে দেশে একটি দেশপ্রেম ও স্বাধীন চেতনার রাজনৈতিক দলের প্রয়োজন। স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছর অতিক্রম করেছে অথচ দেশে গণতন্ত্রের নামে চলছে রক্তক্ষয়ী হানাহানির রাজনীতি। কখনও জনগণের জানমালে আগুন সন্ত্রাসের খেলা আবার কখনও গণতন্ত্রের নামে তামাশার নির্বাচন। জনমতের ভিত্তিতে গণতন্ত্রের মাধ্যমে জনগণের সব অধিকার প্রতিষ্ঠা করতে কর্মসূচি দেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন দলটির সংগঠনের মহাসচিব নুর আলম সরকার, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি সদস্য মো: আলাউদ্দিন খান, এনামুল হক বাসুনিয়া, জিয়াউর রহমান জিয়া, আব্দুর রউফ প্রমুখ।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Hasina

এলজিআরডি মন্ত্রণালয় পরিদর্শনে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : সরকারের বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শনের অংশ হিসেবে আজ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও ...