Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / রাজনীতি / নির্দলীয় উপদেষ্টা পরিষদ গঠনের প্রস্তাব নাকচ প্রধানমন্ত্রীর
ফাইল ছবি।

নির্দলীয় উপদেষ্টা পরিষদ গঠনের প্রস্তাব নাকচ প্রধানমন্ত্রীর

মাহাবুব, ঢাকা:

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, জাতীয় ঐক্যফ্রন্টের করা তত্ত্বাবধায়ক সরকারের আদলে একজন উপদেষ্টা ও ১০ সদস্যের উপদেষ্টাবিশিষ্ট নির্বাচনকালীন সরকারের প্রস্তাব নাকচ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে তাদের সাত দফা দাবির বেশ কিছু দাবি মানা হয়েছে।

আজ বু্ধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের দ্বিতীয় দফা সংলাপ শেষে সাংবাদিকদেরকে এসব কথা জানান তিনি।

সেতুমন্ত্রী আরো বলেন, প্রধান উপদেষ্টা ও ১০ জন সদস্যবিশিষ্ট নির্দলীয় উপদেষ্টা পরিষদ গঠনের প্রস্তাব মানা হবে না, কারণও নেই।

ওবায়দুল কাদের বলেন, সংলাপে আমাদের মধ্যে মন খুলে আলোচনা হয়েছে। তারা আজকে যে দাবিগুলো নিয়ে এসেছেন, নির্বাচনের তফসিল ঘোষণার আগে, সে বিষয়ে তার ঐকমত্য চান। নিশ্চয়তা চান।

তিনি বলেন, এছাড়া তারা লেভেল প্লেয়িং ফিল্ড ও রাজবন্দিদের মুক্তি চেয়েছেন। এ বিষয়ে তাদের দাবি মেনে নিতে আমাদের কোনো সমস্যা নেই। সেনাবাহিনীর মেজিস্ট্রেসি পাওয়ার নিয়ে তারা যা বলেছেন, তা আমাদের দেশে চালু নেই। তবে সেনাবাহিনী টাস্কফোর্স হিসেবে থাকবে, স্টাইকিং ফোর্স হিসেবে নিয়োজিত থাকবে।

উল্লেখ্য, এ সংলাপে গণভবনে এসে লিখিতভাবে উপদেষ্টাবিশিষ্ট নির্বাচনকালীন সরকারের প্রস্তাব দেয় ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। এছাড়া সংসদ ভেঙে দেয়া, খালেদা জিয়ার মুক্তির দাবির বিষয়ে সরকার ও জাতীয় ঐক্যফ্রন্ট একমত হতে পারেনি।

আজকের এ সংলাপে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ১৪-দলীয় জোটের প্রতিনিধিদলে যে ১১ জন ছিলেন, তারা হলেন – আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ সেলিম, মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, অ্যাডভোকেট আনিসুল হক, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, স ম রেজাউল করিম, হাসানুল হক ইনু ও রাশেদ খান মেনন।

অন্যদিকে ড. কামাল হোসেনের নেতৃত্বে উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের ১১ সদস্যবিশিষ্ট প্রতিনিধিদল। এতে অন্য সদস্যরা হলেন – বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও মওদুদ আহমদ, জাসদের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও এস এম আকরাম এবং সুলতান মোহাম্মদ মনসুর।

সব সময় আপডেট নিউজ পেতে আমদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দুপুরে মন্ত্রণালয়ে প্রকল্প নিয়ে বিশেষ বৈঠক

নিজস্ব প্রতিবেদক: সরকার তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর চলমান প্রকল্প নিয়ে এক বিশেষ বৈঠকে বসবেন ...