মঙ্গলবার, ২১ মে ২০১৯, ০২:৩৪ অপরাহ্ন

নোটিশ :
‘‘সবুজবিডি২৪ ডট কম’’ এ আপনাকে স্বাগতম। সাইটের উন্নয়ন কাজ চলছে... এ সময় আমাদের সাইট ভিজিট করতে একটু সমস্যা হতে পারে সেজন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত। আশা করছি খুব দ্রুত সমস্যার সমাধান হবে। আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

পরিবারসহ কর্মস্থলে থাকতে হবে সরকারি কর্মকর্তাদের- প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি:

মাঠ পর্যায়ে নিয়োজিত সরকারি কর্মকর্তাদের অনেকের কর্মস্থলে না থাকার বিষয়টি নজরে আসায় কর্মকর্তাদের উপস্থিতি নিশ্চিতে তাদের পরিবারকেও সঙ্গে রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার শেরেবাংলা নগরে এনইসি সম্মেলনকক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী ওই নির্দেশনা দেন বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। একনেক সভা শেষে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর এসব নির্দেশনা তুলে ধরেন মন্ত্রী।

দরিদ্রদের জমি অধিগ্রহণের বিষয়ে সতর্ক করে প্রধানমন্ত্রী বলেন, সুযোগ থাকলে অল্প জমির মালিক, বর্গাচাষীসহ এই ধরনের মানুষের জমি অধিগ্রহণ থেকে বিরত থাকা এবং তা নিতে বাধ্য হলে বর্তমান বাজার মূল্যের অন্তত তিনগুণ অর্থ দেওয়ার পাশাপাশি তাদের পুনর্বাসনের ব্যবস্থা নিতে হবে।

মন্ত্রী জানান, মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করা সরকারি কর্মকর্তাদের স্বপরিবারে কর্মস্থলে থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা বিশেষ করে প্রকল্প পরিচালকদেরতো থাকতেই হবে।

তিনি জানান, অনেক প্রকল্প পরিচালক প্রকল্প এলাকায় থাকেন না, তেমনি অন্যান্য সরকারি কর্মকর্তারাও কর্মস্থলে থাকেন না। বিষয়টি সরকারের নজরে এসেছে। এজন্য প্রধানমন্ত্রী ওই নির্দেশনা দিয়েছেন।

বৈঠকে উপস্থিত একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, বিশেষ করে জেলা প্রশাসকদের সার্বক্ষণিক কর্মস্থলে থাকার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। এজন্য জেলা প্রশাসকদের পরিবারকে কর্মস্থলে রাখার নির্দেশও দিয়েছেন তিনি।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com