Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / রংপুর / পলাশবাড়ীতে শিশু নাইমকে বাঁচাতে অসহায় দরিদ্র পরিবারের আকুতি

পলাশবাড়ীতে শিশু নাইমকে বাঁচাতে অসহায় দরিদ্র পরিবারের আকুতি

আল কাদরী কিবরীয়া সবুজ (গাইবান্ধা) প্রতিনিধিঃ

গাইবান্ধার পলাশবাড়ীতে গুরুতর অসুস্থ প্রতিবন্ধী শিশু নাইম শেখ (৭) কে বাঁচাতে অসহায় দরিদ্র পরিবারের মানবিক আকুতি। চিকিৎসা ব্যয়ে ন্যুনতম ৫ লাখ টাকার প্রয়োজন। কোন সহায় সম্বল না থাকায় ছেলের চিকিৎসা ব্যয় নির্বাহের বিষয়টি নিয়ে পরিবারটি দিশাহারা হয়ে পড়েছেন।

উপজেলার বরিশাল ইউনিয়নের দুবলাগাড়ী (হাজীপাড়া) গ্রামের আজাহার আলী ও ফাতেমা বেগম দম্প্রতির কোলে শিশু নাইম শেখ (প্রতিবন্ধী) পায়খানার দ্বার বন্ধ অবস্থায় জন্মগ্রহণ করেন। পরবর্তীতে অপারেশনের মাধ্যমে তার শরীরের নাভির উপরে পলিস স্থাপন করেন।

বর্তমানে ওই পায়খানার দ্বার দিয়ে পায়খানাসহ বিভিন্ন মলমূত্র বের হয়ে দুর্গন্ধ ছড়ায়। সে উপজেলার জুনদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র। ওই পায়খানার দ্বার দিয়ে মলমূত্র ও দুর্গন্ধ বের হওয়ার কারণে সে বিদ্যালয়সহ অন্যান্য জায়গায় যেতে পারে না।

কোন সহায় সম্বল না থাকায় আজাহার আলী দীর্ঘদিন ধরেই মাছ বিক্রি করে জীবিকা নির্বাহ করেন। আজাহার-ফাতেমা দম্পতির দুই সন্তানসহ ৪ সদস্যের পরিবার। নেই কোন জমি-জমা। এমনকি পরিবারটির মাথাগোঁজার মত এক চিঁলতে বসতভিটাও নেই। অভাবের তারনায় প্রতিটি মূহুর্ত্বই যেন তাদের চোখে-মুখে ভর করছে এক অসহনীয় অনামিশার ছাপ। ওই গ্রামে শ্বশুরের বসতভিটায় কোন রকমে খরকুটোর একটি কুঠিরে বসবাস করেন পরিবারটি। মড়ার উপর খাঁড়ার ঘাঁ।

চিকিৎসকরা জানান, অসুস্থ্য নাইমকে দ্রুত ভারতের মাদ্রাজ নিয়ে গিয়ে অপারেশন করা প্রয়োজন। অপারেশন সফল হলে সে সুস্থ্য হতে পারে। কিন্তু মোটা অর্থের প্রয়োজন।

একটি কানাকড়িও হাতে নেই। যা ছিল তা ইতোমধ্যেই শেষ। একদিকে পরিবারের ভরণপোষণ ও অন্য দিকে চিকিৎসাসহ ওষুধপত্র। অতঃপর ব্যয়বহুল অপারেশন। পরিবারটির পক্ষে ৫ লাখ টাকার সংস্থান অসম্ভব হয়ে পড়েছে।

ছেলের জীবন বাঁচাতে শ্রষ্টার করুনাসহ এলাকার সাংসদ, অন্যান্য জনপ্রতিনিধি, দানশীল দয়ালু ব্যক্তিত্ব, ব্যবসা-প্রতিষ্ঠান ও উপজেলা প্রশাসনসহ সর্বোপরি মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশ-বিদেশের বিত্তবানদের নিকট মানবিক আর্থিক সাহায্য-সহযোগিতা কামনা করেছেন পরিবারটি। সাহায্য পাঠাবার ঠিকানা ডাচ্বাংলা ব্যাংক লিঃ-এর মোবাইল ব্যাংকিং হিসাব নং-০১৭৮০-৮১৯৯৪৫+৮ এবং সরাসরি বিকাশ -০১৭৬৮-৯৯৫৫২৯।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পলিটেকনিক ইনষ্টিটিউট মুজিব নগর দিবস পালিত

রংপুর  প্রতিনিধি॥ যথাযোগ্য মর্যাদায় সারা দেশের মত রংপুরে পালিত হয়েছে ঐতিহাসিক মুজিব নগর দিবস। এই ...