Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / ক্রাইম নিউজ / পীরগঞ্জে ইউনিয়ন পরিষদের রাস্তার গাছ কাটার প্রতিযোগীতা- প্রশাসন নিরব

পীরগঞ্জে ইউনিয়ন পরিষদের রাস্তার গাছ কাটার প্রতিযোগীতা- প্রশাসন নিরব

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি :

রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ১৫নং কাবিলপুর ইউনিয়নের জুনিতপুর গ্রাম থেকে মানাসী ফরিদপুরে যাওয়ার রাস্তার প্রায় ৭শতটি ইউক্যিলেফটার্সের গাছ কেটে নিয়েছে উক্ত এলাকার কিছু ভুমি দস্যু কাট চোর।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার দুই পার্শ্বে গাছ দিনের বেলা নির্বিগ্নে গাছ কাটছে। সাংবাদ কর্মী পরিচয় দিলে গাছ কাটা লোকজন তারাতারী সটকে পরে।

এ ব্যাপারে সচেতন জনসাধারনের সাথে কথা বলে জানা যায়, ঐ গ্রামের একটি নামে মাত্র সমিতির সভাপতি মাহবুবার রহমান, পিতা, মৃঃমমদেল হোসেন সাবেক ইউ,পি,সদস্য জুনিতপুর।সাধারন সম্পাদক, কাইয়ুম আলী পিতা মৃ মোবারক হোসেন জুনিতপুর সহ একটি চক্র প্রায় ৭শতটি ইউক্যালিপটার্স গাছ কাঠব্যবসায়ী ফিরোজ পিতা মৃঃআঃসাত্তার সাং জুনিত পুরের নিকট ৫লক্ষ টাকার বিনিময়ে বিক্রী করে।

অভিযুক্তদের সাথে কথা বলে জানাযায়, সমুদয় টাকায় আমরা এলাকায় একটি মসজিদ তৈরী করবো। আমাদের জমির রাস্তায় গাছ কার অনুমতি নিতে হবে?

নাম প্রকাশে অনইচ্ছুক একজন বলেন, অত্র ইউনিয়নের রাস্তায় যত গাছ আছে সবই এভাবে কেটে নিচ্ছে তারা। এক ব্যক্তি (নাম প্রকাশে অনইচ্ছুক) রাস্তার পাশ্বের গাছ বিক্রী করে এবার হজে যাচ্ছেন।

সত্যতা জানার জন্য মুঠোফোনে অত্র ইউপি চেয়ারম্যানের সাথে যোগাযোগ করলে তিনি গাছ কাটার কথা জানেন না বলে সাফ জানিয়ে দেন।

এছাড়া ও উপজেলা সহকারী কমিশনার ভুমি সঞ্জয় কুমার মহন্ত সাথে কথা বললে তিনি বলেন, এ ব্যাপারে আমার করনীয় কিছুই নেই। উপজেলা নির্বাহী কর্মকর্তার এ সব দেখভাল করেন।

উপজেলা নির্বাহী কর্মতর্তার সাথে দেখা করতে গেলে সে সময় তিনি অফিসের বাইরে ছিলেন। এলাকার সচেতন মহলে প্রশ্ন এভাবেই সরকারী সম্পদ নষ্ট করে কোটি, কোটি টাকার রাজস্ব হারাচ্ছে।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দৌলতদিয়া পতিতালয়ে নিজ কন্যাকে বিক্রির সময় আটক বাবা

রাজবাড়ী প্রতিনিধি: এটাও সম্ভব। নিজের মেয়েকে যৌন পল্লীতে বিক্রি করছেন বাবা। ঘটনাটা ঘটেছে বাংলাদেশেই। রাজবাড়ীর ...