শনিবার, ২৫ মে ২০১৯, ০১:৫১ অপরাহ্ন

পীরগঞ্জে ধান গাছের সাথে আক্রোশ!

বেলায়েত হোসেন, পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:
পীরগঞ্জে প্রতিপক্ষের আক্রোশ আছড়ে পড়েছে ধান গাছের উপর। উপজেলার রত্নেশ্বরপুর গ্রামে বিষাক্ত কীটনাশক স্প্রে করে এক একর জমির ধান পুড়ে ফেলার ঘটনায় গতকাল বুধবার সন্ধ্যায় থানায় অভিযোগ করা হয়েছে।

অভিযোগে জানা গেছে, উপজেলার কুমেদপুর ইউনিয়নের রত্নেশ্বরপুরের আব্দুল কাদের আকন্দ প্রায় ৩৫ বছর পুর্বে প্রায় এক একর সরকারী খাস জমি বন্দোবস্ত পাওয়ার পর থেকেই চাষাবাদ করে আসছেন।

 

তার মৃত্যুর পর ছেলে ওয়াদুদ মিয়া ওই জমি চাষাবাদ করা অবস্থায় একই গ্রামের প্রতিপক্ষ লুৎফর রহমান (৫৫), আলম মিয়া (৩২), শ্যামল মিয়া (৩০), শাফল মিয়া (৩২), শাহানুর (৩৫) সহ বেশ কয়েকজনের সাথে জমিটি নিয়ে বিরোধ শুরু করে। এ ঘটনায় উভয়পক্ষে একাধিক সংষর্ঘের ঘটনায় অর্ধডজন মামলাও হয়েছে।

 

বিরোধের জের ধরে গত ১০ মার্চ রাতে ওয়াদুদের এক একর জমিতে রোপনকৃত ইরি-বোরো ধানের গাছে প্রতিপক্ষের উল্লেখিতরা বিষাক্ত কীটনাশক স্প্রে করে সমস্ত ক্ষেত পুড়ে ফেলে। এ ঘটনায় গতকাল বুধবার ক্ষতিগ্রস্থ ওয়াদুদ বাদী হয়ে উল্লেখিতদেরকে আসামী করে থানায় অভিযোগ করেছেন।

 

ওসি সরেস চন্দ্র বলেন, অভিযোগ পাওয়ার পররই অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। অপরদিকে ঘটনাটিকে কেন্দ্র করে গ্রামটিতে উত্তেজনা বিরাজ করছে। যেকোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকার করা হচ্ছে।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com