Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / রংপুর / পীরগঞ্জে বেশীর ভাগ প্রাথমিক বিদ্যালয়ে কমিটি গঠনের ক্ষেত্রে অনিয়মের অভিযোগ

পীরগঞ্জে বেশীর ভাগ প্রাথমিক বিদ্যালয়ে কমিটি গঠনের ক্ষেত্রে অনিয়মের অভিযোগ

বখতিয়ার রহমান:

রংপুরের পীরগঞ্জ উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয় গুলিতে প্রায় ২ বছর পর নিয়মিত কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে । আর এ কমিটি গঠনের ক্ষেত্রে বেশীর ভাগ প্রাথমিক বিদ্যালয়ে অনিয়মের অভিযোগ উঠেছে ।


সংশ্লিষ্ট একাধিক সুত্রে জানা গেছে, পীরগঞ্জে ২শ’ ৩৩ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ২শ’৩০ টিতে গত প্রায় ২ বছর ধরে নিয়মিত কমিটি নেই । যদিও নিয়মানুযায়ী এডহক কমিটি গুলোর মেয়াদ অনুর্ধ ৬ মাস থাকার কথা । তদুপরি এতদিন বিদ্যালয় গুলো এডহক কমিটি দিয়েই চলছিল ।


এদিকে নিয়মিত কমিটি গঠনের প্রক্রিয়ায় বিভিন্ন এলাকা থেকে অনিয়মের অভিযোগ উঠেছে ।অভিযোগে জানা গেছে, উপজেলার বেহবতপুর, চেতনাপাড়া, ভেন্ডাবাড়ি ২নং, সাহাপাড়া হাজিপুর, শোলাগাড়ি, কুমেদপুর, দিগদুয়ারী, বগেরবাড়ি, খেতাবের পাড়া, জাফরপাড়া, বড়ফলিয়া, মোনাইল দুর্গাপুর, গুর্জিপাড়া কাঞ্চনগাড়ী, বড় আলমপুর, রাজারামপুর, ধনশালা, দ্বাড়িকামারি, মহাদিপুর, , চককরিম, পার্বতীপুর, ঘোনাপাড়া, দশমৌজা, পানবাজার, মাদারপুর, ঘোলা, জামদানি, কাটাদুয়ার, কৃষ্ণপুর, শ্রীরামপুর, ছোটকুয়া সহ বেশীর ভাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠান প্রধানগন কমিটি গঠনের ক্ষেত্রে গত বছরের প্রথমার্ধে যে তালিকা জমা দিয়েছিলেন তাতে অবিভাবক সদস্য সদস্যাদের নামও অন্তর্ভুক্ত করা হয়েছে ।অথচ বিভিন্ন এলাকাবাসী জানান অবিভাবক সদস্য সদস্যার ক্ষেত্রে ছাত্রছাত্রীদের অবিভাবকদের সরাসরি প্রত্যক্ষ ভোটে এ সদস্য সদস্যা নির্বাচন হওয়ার কথা থাকলেও বিদ্যালয় গুলিতে কোন নির্বাচন হয়নি ।

প্রতিষ্ঠান প্রধানগন তাদের মনোপুত ২ জন করে অবিভাবক সদস্য সদস্যার নাম অন্তর্র্ভত করেছেন ।তাই বিভিন্ন প্রতিষ্ঠানের অবিভাবক ও এলাকাবাসী প্রতিষ্ঠান গুলিতে নিয়মানুযায়ী যথাযথ প্রক্রিয়ায় কমিটি গঠনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন ।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পীরগঞ্জে এস.এস.সি পরীক্ষায় দ্বায়িত্ব অবহেলার কারনে তিন শিক্ষককে অব্যাহতি

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: “রংপুরের পীরগঞ্জে চলতি ২০১৯ ইং সালের এস.এস.সি পরীক্ষায় অসৎ উপায় অবলম্বনের কারনে ...