Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / রংপুর / পীরগঞ্জে ভ্রাম্যমান আদালত- ১১টি ঘর উচ্ছেদ ও ৩টি স্যালোমেশিন ধ্বংস

পীরগঞ্জে ভ্রাম্যমান আদালত- ১১টি ঘর উচ্ছেদ ও ৩টি স্যালোমেশিন ধ্বংস

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:

পীরগঞ্জে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে চতরাহাটের অবৈধ্য স্থাপনা ১১টি ঘর উচ্ছেদ এবং অবৈধভাবে বালু উত্তোলনের সময় ৩টি স্যালোমেশিন পুড়িয়ে পুড়িয়ে দেয় ।

আজ সোমবার (১১ ফেব্রুয়ারী) উক্ত উপজেলার করতোয়া নদী ও চতরাহাটে এই অভিযান চলে।

জানা গেছে, উপজেলার বড়আলমপুর ইউনিয়নের ধর্মদাশপুর, শিমুলবাড়ী, রামনাথপুর, উচাপাড়াসহ কয়েকটি গ্রামের লোকজন সমিতি করে করতোয়া নদী থেকে দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করে আসছে। পাশপাশি বালুভর্তি ট্রাক্টরের চাপায় অর্ধশতাধিক মানুষ নিহত এবং গ্রামীন রাস্তা চলাচলের অনুপযোগি হওয়ায় ৩ শতাধিক নারী-পুরুষ বালু উত্তোলন বন্ধে ধর্মদাশপুর আমিনিয়া দাখিল মাদরাসা মোড়ে গত ৫ ফেব্রুয়ারী মানববন্ধন করে।

ওই ঘটনায় আজ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ভ্রাম্যমান আদালত পরিচালনা করে করতোয়া নদীর পাড়ে বালু উত্তোলনের সময় ৩ টি স্যালোমেশিন পুড়িয়ে দেন। এ সময় ১টি ট্রাক্টর ও ১ ব্যক্তিকে আটক করেছে। অপরদিকে উপজেলার চতরা ইউনিয়নের চতরাহাটে প্রভাবশালীরা রাতারাতি ১১টি টীনের ঘর অবৈধভাবে নির্মান করে। ইউনিয়নটির তহশিলদারের অভিযোগের ভিত্তিতে ওই আদালত ১১টি ঘর ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে।

সহকারী কমিশনার (ভুমি) সঞ্জয় কুমার মহন্ত বলেন, ৯ একর ৩১ শতক জমির উপর চতরাহাটটি অবস্থিত। হাটটির অধিকাংশ জমি অবৈধভাবে দখল হয়েছে।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অব্যহতি, বহিস্কার

পীরগঞ্জে ১৯ পরীক্ষার্থী বহিষ্কার- কেন্দ্র সচিবকে অব্যাহতি!

বেলায়েত হোসেন,পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: পীরগঞ্জে দাখিল পরীক্ষায় ফ্রি ষ্টাইলে নকল করার সময় ১৯ পরীক্ষার্থীকে বহিষ্কার ...