শুক্রবার, ২৪ মে ২০১৯, ১১:২৫ পূর্বাহ্ন

পীরগঞ্জে শরৎ উৎসব পালিত

সৈয়দ রায়হান বিপ্লব, স্টাফ রিপোর্ট:

পীরগঞ্জে প্রখর রোদের মধ্যেই কাশবনে শরৎ উৎসবে প্রানের আনন্দে মেতে উঠে শিক্ষক-কর্মচারীসহ সাড়ে ৬’শ শিক্ষার্থী। গতকাল বুধবার দিনব্যাপী উপজেলার চতরা বিজ্ঞান ও কারিগরি কলেজ এবং চতরা মাল্টিমিডিয়া ক্যাডেট স্কুল কর্তৃপক্ষের আয়োজনে করতোয়া নদী পাড়ে উৎসবটি পালন করা হয়।

জানা গেছে, প্রতিবছরের ন্যায় রংপুর-দিনাজপুর সীমান্ত ঘেষা করতোয়া নদী পাড়ের দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার কুলানন্দপুর গ্রামে শরৎ উৎসব পালন করা হয়। উৎসবটিতে প্রানবন্ত করতে আশপাশের কয়েক উপজেলা থেকে সাধারন মানুষ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিয়ে আনন্দ মিলিয়ে যায়।

গতকাল দিনব্যাপী চতরা বিজ্ঞান ও কারিগরি কলেজ এবং চতরা মাল্টিমিডিয়া ক্যাডেট স্কুল কর্তৃপক্ষের আয়োজনে উৎসবটিতে গ্রামবাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌড় খেলা, নৌকা বাইচ, তৈলাক্ত কলাগাছের শরীর বেয়ে উপরে উঠা, মবিল দিয়ে পিচ্ছিল করা বাঁশের উপর দিয়ে হাঁটা, শরীরে কাঁদা লাগিয়ে আটকানোর প্রতিযোতিগাসহ বিভিন্ন খেলার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান মোনায়েম সরকার মানু, জেলা আ’লীগ নেতা শাহিদুল ইসলাম পিন্টু, সাবেক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রাজু, যুগান্তর প্রতিনিধি গোলাম কবির বিলু, ক্রাইম ভিশন-২৪ এর রংপুর ব্যুরো প্রধান মামুনুর রশিদ মেরাজুলসহ উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উৎসব আয়োজক অধ্যক্ষ আব্দুর রব প্রধান বলেন, করতোয়ার চরে শত শত একর জমিতে কাশফুলের বাগান মনোরম দৃশ্যের সৃষ্টি করেছে। ওই কাশবনে প্রতি বছরের ন্যায় এবারো শরৎ উৎসবে আমাদের সাড়ে ৬’শ শিক্ষার্র্থীকে মানসিক বিনোদন দিতেই এই আয়োজন করেছি। ভিন্ন স্বাদের এমন বিনোদন দিলে শিক্ষার্থীরা বিপথগামী হবে না।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com