Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / রংপুর / পীরগঞ্জে সড়কে নিম্ন মানের কাজ হওয়ায়- ইট তুলে ফেলার নির্দেশ!

পীরগঞ্জে সড়কে নিম্ন মানের কাজ হওয়ায়- ইট তুলে ফেলার নির্দেশ!

মোস্তফা মিয়া, পীরগঞ্জ, রংপুর।

রংপুরের পীরগঞ্জে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডি ও ঠিকাদারের যোগসাজসে শুরুতেই শুভঙ্করের ফাঁকি দিয়ে নি্ম্ন মানের ইট দ্বারা ডাব্লিউ বিএম কাজ করায় এলাকাবাসী বাধা দেয়।

আজ ১৫ জানুয়ারী (মঙ্গলবার) ইঞ্জিনিয়ার মজিবর রহমানে হস্তক্ষেপে সড়কটির নি্ম্ন মানের ইট তুলে ফেলা হয়েছে।

সুত্রে জানা গেছে, বৃহত্তর রংপুর-দিনাজপুরের উন্নয়ন প্রকল্পের (আই.আর.আই.ডি.পি-২) অধীনে এবং এলজিইডি’র তত্ত্বাবধানে পীরগঞ্জের আরাজী গঙ্গারামপুর থেকে ফতেপুর নন্দরাম পর্যন্ত ১৫০০ মিটার সড়ক পাকাকরন করা হচ্ছে।

মেসার্স সততা ট্রেডার্স, আব্দুল্যাপুর, মিঠাপুকুর, রংপুরের শফিকুল ইসলাম নামের এক ঠিকাদারী প্রতিষ্ঠান ১ কোটি ৩৩ লাখ ৯৩ হাজার ৫৫৮ শত ৪৭ পয়সায় কাজটি করছে। কাজটির তদারকি কর্মকর্তা উপ-সহকারী প্রকৌশলী আলতাব হোসেন ওই ঠিকাদারের সাথে যোগসাজস করে সিডিউল না মেনে কাজ করে।

সড়কটি পাকাকরনের আগে ১৫০০ মিটার সড়কে ১০ ইঞ্চি পরিমান উচু বালু এবং ৬ ইঞ্চি পরিমান উচু মিশ্রিত খোয়া ও বালু দেয়ার কথা ছিল। কিন্তু খোয়া-বালু দেয়া হলেও ৪ ইঞ্চি বালু কম দিয়ে কার্পেটিংয়ের জন্য রোলারিং করা হয়।

৪ ইঞ্চি বালু কম দেয়ায় প্রায় ১০ লাখ টাকা ঠিকাদারের মুনাফা হতো বলে প্রকৌশল বিভাগের বিশ্বস্ত সুত্র জানায়। এদিকে ইঞ্জিনিয়ার মজিবর রহমানের হস্তক্ষেপে বর্ণিত সড়কটিতে নাম্বার বিহীন ইট তুলে ফেলা হয়।

তদারকি কর্মকর্তা আলতাব হোসেন বলেন- ভুলবশতঃ নাম্বার বিহীন ইট দিয়ে ডাব্লিউবিএম কাজ করা হলে তাৎক্ষণিক ভাবে জেনে কাজটি বন্ধ করে দিয়েছি। ইঞ্জিনিয়ার মজিবর রহমান জানান সড়কটিতে অনিয়ম বিষয়ে জেনে পরিদর্শন করেছি।

রংপুরের নির্বাহী প্রকৌশলী (এলজিইডি) হাসান মাহমুদ জানান উপজেলা ইঞ্জিনিয়ার সাহেবের সাথে কথা বলে ব্যবস্থা নিব।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অব্যহতি, বহিস্কার

পীরগঞ্জে ১৯ পরীক্ষার্থী বহিষ্কার- কেন্দ্র সচিবকে অব্যাহতি!

বেলায়েত হোসেন,পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি: পীরগঞ্জে দাখিল পরীক্ষায় ফ্রি ষ্টাইলে নকল করার সময় ১৯ পরীক্ষার্থীকে বহিষ্কার ...