রবিবার, ১৯ মে ২০১৯, ০৮:৪১ অপরাহ্ন

নোটিশ :
‘‘সবুজবিডি২৪ ডট কম’’ এ আপনাকে স্বাগতম। সাইটের উন্নয়ন কাজ চলছে... এ সময় আমাদের সাইট ভিজিট করতে একটু সমস্যা হতে পারে সেজন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত। আশা করছি খুব দ্রুত সমস্যার সমাধান হবে। আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ।

প্রমাণ ছাড়া প্রশ্ন ফাঁসের খবর প্রচার করবেন না: শিক্ষামন্ত্রী

ফাইল ছবি।

মাহাবুব, ঢাকা:

প্রশ্নপত্র ফাঁসের সুনির্দিষ্ট প্রমাণ না থাকলে তা নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রচার না করতে অনুরোধ জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আজ বৃহস্পতিবার মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও বালিকা উচ্চ বিদ্যালয়ে জেএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রশ্নপত্র ফাঁসের সুনির্দিষ্ট প্রমাণ না থাকলে তা নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রচার না করতে অনুরোধ জানাচ্ছি। প্রশ্নফাঁসের সংবাদ প্রচার করলে জনমনে আতঙ্ক তৈরি হয়।

শিক্ষামন্ত্রী আরো বলেন, ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে যারা ভুয়া প্রশ্নপত্র ছড়িয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে তাদেরকে মনিটরিং করা হচ্ছে। দ্রুত তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। কাউকে ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, পাবলিক পরীক্ষায় সকল অপকর্ম ঠেকাতে পাঁচ মন্ত্রণালয় কাজ করছে। চার স্তরের নিরাপত্তাবাহিনী নিয়োজিত রয়েছে। ফলে এবার প্রশ্নপত্র ফাঁসের কেউ সুযোগ পাবে না।

কোনো প্রকার প্রশ্নফাঁস ছাড়াই সারাদেশে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, আজ থেকে সারাদেশে শুরু হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। এ পরীক্ষায় অংশ নিচ্ছে মোট ২৬ লাখ ৭০ হাজার ৩৩৩ জন শিক্ষার্থী। পরীক্ষা চলবে ১৫ নভেম্বর পর্যন্ত।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com