Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / অন্যান্য / ফুলপুরের আমুয়াকান্দা ব্রিজের ফুটপাত ভ্রাম্যমান দোকানের দখলে, নিরব ভূমিকায় প্রসাশন।

ফুলপুরের আমুয়াকান্দা ব্রিজের ফুটপাত ভ্রাম্যমান দোকানের দখলে, নিরব ভূমিকায় প্রসাশন।

তপু রায়হান রাব্বি, ফুলপুর(ময়মনসিংহ)প্রতিনিধিঃ
ময়মনসিংহের ফুলপুর উপজেলার সাথে বাংলাদেশের রাজধানী ঢাকা সহ বিভিন্ন এলাকার যোগাযোগ রক্ষা করে আসছে যে ব্রিজটি, সেটি ফুলপুরের খড়িয়া নদীর উপর নির্মিত আমুয়াকান্দা ব্রিজ নামেই পরিচিত। ফুলপুরের প্রাণ কেন্দ্র ফুলপুর বাসস্ট্যান্ড থেকে আনুমানিক ৪০ অথবা ৫০ গজ পূর্ব পাশে খড়িয়া নদীর উপর ব্রিজটির অবস্থান।
এই ব্রিজটি গত কয়েক বছর (দেশ স্বাধীন বা সংগ্রামের পর) যাবৎ হালুয়াঘাট, শেরপুর এবং ফুলপুর সাথে দেশের বিভিন্ন স্থানের যোগাযোগ রক্ষা করে আসছে। বর্তমানে জনসংখ্যা বৃদ্ধির পাশাপাশি লাগামহীন ভাবে বেড়ে চলেছে পরিবহন সংখ্যা।
কিন্তু দুঃখজনক হলেও এটাই বাস্তব যে পরিবহন বৃদ্ধির সাথে রাস্তাঘাট বা ব্রিজ গুলোর প্রশস্ততা বাড়ানো সম্ভব হচ্ছে না। শুধু তাই নয় রাস্তার পাশে থাকা ফুটপাত গুলো দখলে নিয়ে নিচ্ছে স্থানিয় ভ্রাম্যমান ব্যবসায়ীগন। যার ফলে সাধারণ পথচারীকে প্রতিনিয়ত হতে হচ্ছে নানান দূর্ঘটানার সম্মুখীন।
আমুয়াকান্দা, ফুলপুরের ব্রিজটির প্রশস্ততা বর্তমানের পরিবহন সংখ্যার তুলনায় খুব কম। যার ফলে যদি দুটি বাস বা ট্রাক একসাথে অতিক্রম করতে চায় তবে অন্যান্য পরিবহন গুলোকে সীমিত সময়ের জন্য হলেও অপেক্ষা করতে হয়।
ব্রিজের প্রশস্ততার মতোই ব্রিজটির ফুপাতের প্রশস্ততার অবস্থা, দুপাশের ফুটপাতের প্রশস্ত বেশি হলে ৪ ফুট। ফলে একাসাথে দুইজন হেটে যাওয়া প্রায় অসম্ভব। তার উপর ফুটপাতে সারিবদ্ধ ভাবে বসে থাকে ভ্রাম্যমান কিছু দোকান। আর এই জন্য সাধারণ পথচারীদের কে জীবনের ঝুঁকি নিয়েই ফোটপাত ছেড়ে হাটতে হয় মূল রাস্তা দিয়ে।
এমতা অবস্থায় ফুলপুরের নিরীহ পথচারীদের একটাই চাওয়া, যত দ্রুত সম্ভব ফুলপুেরের প্রশাসনকে এই বিষয়টি নজরে নিয়ে ব্রিজের ফুটপাতে থাকা অবৈধ দোকান অপসারণ করে নির্বিঘ্ন করা হবে পথচলা এবং কমানো হবে দূর্ঘটনার ঝুঁকি।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফের কালবৈশাখীর তাণ্ডবের আশঙ্কা

অনলাইন ডেস্ক: দেশের বিভিন্ন স্থানে ফের কালবৈশাখীর তাণ্ডবের আশঙ্কা রয়েছে বলে এক পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া ...