শনিবার, ২৫ মে ২০১৯, ০১:৪২ পূর্বাহ্ন

ফের ইনিংস ব্যবধানে বাংলাদেশের হার

স্পোর্টস ডেস্ক:

ওয়েলিংটন টেস্টেও নিউজিল্যান্ডের কাছে ইনিংস ব্যবধানে হারাল সফরকারী বাংলাদেশ। টেস্টের প্রথম দুই দিন বৃষ্টিতে ভেসে গেলেও পরাজয় এড়াতে পারলোনা মাহমুদউল্লাহ রিয়াদের দল। ওয়েলিংটন টেস্টের ফলাফল ইনিংস এবং ১২ রানের পরাজয়। চলতি টেস্টের চতুর্থদিনের এক সেশনেই অলআউট হয় টাইগাররা।

 

এই জয়ের মাধ্যমে টেস্ট র‌্যাঙ্কিংয়ে দুই নম্বর দল এখন নিউজিল্যান্ড। তিন ম্যাচের সিরিজ ২-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা। সিরিজের তৃতীয় এবং শেষ টেস্টে আগামী ১৬ মার্চ কিউইদের মুখোমুখি হবে বাংলাদেশ।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ২১১ রানে অলআউট হয় বাংলাদেশ।পরে ব্যাট করতে নেমে ওয়ানডে স্টাইলে খেলে ৪৩২ রান সংগ্রহ করে ২২১ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেকেই রান তুলতে ব্যর্থ হয় টাইগার ব্যাটসম্যানরা। তামিম, সাদমান এবং মুমিনুলের ফেরার পর ৩ উইকেটে ৮০ রানে তৃতীয় দিন শেষ করে বাংলাদেশ। শেষ দিনও বাংলাদশের ব্যাটসম্যানরা পথ হারায় বোল্ট-ওয়াগনারের গতিতে। ইনিংসের একমাত্র ফিফটি এসেছে অধিনায়ক মাহমুদউল্লাহর ব্যাট থেকে। ফিফটির জুটিও ছিল কেবল একটিই। আশা জাগানিয়া শুরু করেন সৌম্য-মিথুন।এই জুটি গড়েন ৫৭ রানের জুটি। সেই জুটি ভেঙে প্রতিরোধ ভাঙেন বোল্ট। অফ স্টাম্প ঘেষা লাফানো ডেলিভারিতে দূরে থেকে খেলে স্লিপে ক্যাচ দেন সৌম্য।

এরপর কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সতীর্থরা নিয়মিত এলে-গেলেও ক্রিজ আঁকড়ে থাকেন মাহমুদউল্লাহ। তবে হতাশার মাঝে চরম নিরাশ হন তিনি। একের পর এক সঙ্গী হারানোর পর বাধ্য হন আগ্রাসনের পথ বেছে নিতে। সাজান স্ট্রোকের পসরা। তবে থেমে যেতে হয় তাকেও। সেই ওয়েগনারকে উড়িয়ে মারতে গিয়ে বোল্টকে ক্যাচ দিয়ে সাজঘরেও ফিরে আসেন তিনি। সাজঘরের পথ ধরার আগে ১২ চার ও ১ ছক্কায় ৬৯ বলে ৬৭ রানের লড়াকু ইনিংস খেলেন অধিনায়ক। বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে এটিই একমাত্র ফিফটি।

মাহমুদউল্লাহর বিদায়ে গুটিয়ে যাওয়াটা সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায় সফরকারীদের। দ্রুত সেই কাজ সারেন ওয়েগনার। এবাদত হোসেনকে সরাসরি বোল্ড করে শেষ পেরেকটি ঠুকেন তিনি। শেষ পর্যন্ত ২০৯ রানে অলআউট হয় বাংলাদেশ। একাই ৫ উইকেট নিয়ে প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেন ওয়েগনার। ৪ উইকেট শিকারে তাকে যোগ্য সহযোদ্ধার সমর্থন জোগান বোল্ট। ডাবল সেঞ্চুরি করে ম্যাচসেরা হয়েছেন রস টেইলর।

ইনিংসে ৫ আর ম্যাচে ৯ উইকেট নিলেন ওয়েগনার। ইনিংসে ৪টিসহ ম্যাচে বোল্টের শিকার ৭ উইকেট। তবে ডাবল সেঞ্চুরি করে ম্যাচের সেরা রস টেইলর।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস: ২১১

নিউজিল্যান্ড ১ম ইনিংস: ৪৩২/৬ (ইনিংস ঘোষণা)

বাংলাদেশ ২য় ইনিংস: ৫৬ ওভারে ২০৯ (আগের দিন ৮০/৩) (মিঠুন ৪৭, সৌম্য ২৮, মাহমুদউল্লাহ ৬৭, লিটন ১, তাইজুল ০, মুস্তাফিজ ১৬, আবু জায়েদ ০*, ইবাদত ০; বোল্ট ৪/৫২, হেনরি ১/৪০, ওয়েগনার ৫/৪৫)।

ফল: নিউ জিল্যান্ড ইনিংস ও ১২ রানে জয়ী

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে নিউ জিল্যান্ড ২-০তে এগিয়ে

ম্যান অব দা ম্যাচ: রস টেইলর

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com