শনিবার, ২৫ মে ২০১৯, ০১:০০ অপরাহ্ন

বর্তমান বিশ্বকে মোকাবেলা করতে দক্ষতা অর্জনের বিকল্প নাই- স্পিকার

নিজস্ব প্রতিনিধি:

এসডিজি অর্জনের মাধ্যমে ক্ষুধা, দারিদ্র ও বৈষম্যমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা করতে সকলের প্রতি দক্ষ নাগরিক হিসেবে গড়ে ওঠার আহবান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ।

তিনি বলেছেন, বর্তমান বিশ্বকে মোকাবেলা করতে দক্ষতা উন্নয়নের বিকল্প নাই। জনসমষ্টিকে দক্ষ জনশক্তিতে রুপান্তর করতে পারলেই অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন নিশ্চিত হবে।

শনিবার (৯ মার্চ) রাজধানীর একটি হোটেলে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরী ও মাদ্রাসা বিভাগ আয়োজিত “ইন্টারন্যাশনাল স্কিলস কনফারেন্স -২০১৯” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ,কে আব্দুল মোমেন, পরিকল্পনা মন্ত্রী এম,এ মান্নান এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

বাংলাদেশ যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিবিড় পরিচর্যায় এগিয়ে যাচ্ছে ঠিক তেমনি সময় এ ধরনের আন্তর্জাতিক কনফারেন্স গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, দক্ষতা উন্নয়নের মাধ্যমে দারিদ্রতার হারও কমে আসব। ইতোমধ্যে বিগত এক দশকে দারিদ্র্যের হার ৪০শতাংশ থেকে ২২শতাংশে নেমে এসেছে।

স্পিকার বলেন, সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরী ও ভোকেশনাল শিক্ষার প্রসার দক্ষ জনশক্তি তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। কারিগরী শিক্ষা ও এ সংক্রান্ত প্রশিক্ষণ দক্ষতা উন্নয়নে ভূমিকা রাখে -যা সামগ্রিক উন্নয়নের অবিচ্ছেদ্য অংশ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরী ও মাদ্রাসা বিভাগের সচিব মোঃ আলমগীর।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com