বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ০৯:২০ পূর্বাহ্ন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সাফল্য ও গৌরবের ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

Bau-borsoo news pic54558

আশরাফুল ফরাজী : ময়মনসিংহ প্রতিনিধি।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাফল্য ও গৌরবের ৫৭ বছর উদযাপন হয়েছে । রবিবার জয়নাল আবেদীন মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী ও চর উন্নয়ন ইনস্টিটিউট উদ্বোধন করেন প্রেসিডেন্ট আবদুল হামিদ।

বিশ্ববিদ্যালয়ের সাফল্য ও গৌরবের ৫৭ বছর উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ বলেছেন, বর্তমান সরকারের নিরলস প্রচেষ্টায় খাদ্য শস্য উৎপাদনে বাংলাদেশ বিশ্বে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। বর্তমান সরকারের রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে কৃষি ও কৃষকের উন্নয়ন অপরিহার্য।

এসময় তিনি আরো বলেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন ও স্থিতিশীলতা সংরক্ষণে কৃষি মূখ্য ভূমিকা রেখে চলেছে। কৃষি ভর্তুকি, কৃষকদের অনুকূলে সার, সেচ, বীজ, বিদ্যুৎ ও জ্বালানি বাবদ ব্যাপক ভিত্তিতে সরকারের কৃষি সহায়তার পাশাপাশি কৃষি বিজ্ঞানী ও কৃষিবিদদের অক্লান্ত পরিশ্রমে বাংলাদেশে কৃষি উৎপাদনে অভাবনীয় সাফল্য এসেছে।

রাষ্ট্রপতি আরও বলেন, ‘আমার বাড়ি কিশোরগঞ্জের হাওড় অঞ্চলে। হাওর ও চর উন্নয়ন ইন্সটিটিউট প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করায় আমি খুশি হয়েছি। হাওর ও চর উন্নয়ন ইন্সটিটিউট অবহেলিত হাওর অঞ্চলের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।’

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আলী আকবরের সভাপতিত্বে অনুষ্ঠানে ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক এমপি, কৃষিবিদ আব্দুল মান্নান এমপি, সাবেক ভিসি ড. এমএ সাত্তার মণ্ডল, কৃষিবিদ বদিউজ্জামান বাদশা প্রমুখ বক্তব্য রাখেন।

 

নিত্য নতুন তাজা খবর পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com