Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / অর্থ-বানিজ্য / বিজিএমইএ নির্বাচনে ভোটগ্রহণ চলছে

বিজিএমইএ নির্বাচনে ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিনিধি:

পোশাক শিল্প মালিকদের সংগঠন বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যন্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

 

আজ শনিবার রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত বিজিএমইএ ভবনে সকাল ৮টা থেকে এ ভোট শুরু হয়েছে। একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচন সুষ্ঠু করতে কোনো ধরনের আগ্নেয়াস্ত্র নিয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। একইসঙ্গে বিজিএমইএ ভবনে ভোটার ও মিডিয়া ছাড়া প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

মোট ৩৫টি পরিচালক পদের মধ্যে চট্টগ্রামের ৯টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নেতা নির্বাচিত হওয়ায় শনিবার শুধু ঢাকার মোট ২৬টি পরিচালক পদের ভোট গ্রহণ হচ্ছে। নির্বাচনে লড়ছেন ৪৪ জন প্রার্থী।

এর মধ্যে সম্মিলিত পরিষদের ২৬ জন ও স্বাধীনতা পরিষদের ১৮ জন প্রার্থী রয়েছেন। ঢাকায় মোট এক হাজার ৫৮৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। পরবর্তীতে নির্বাচিত পরিচালকরা বিজিএমই’র সভাপতি ও সহ-সভাপতিদের নির্বাচিত করবেন। নির্বাচিত পর্ষদ ২০১৯-২১ মেয়াদ সময়ে নেতৃত্ব দেবেন।

নির্বাচনে সম্মিলিত পরিষদ ও ফোরামের নেতৃত্ব দিচ্ছেন মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক। এ যৌথ প্যানেল নির্বাচনে জয়ী হলে ফোরামের লিডার হিসেবে প্রথম বিজিএমইএর নারী সভাপতি হবেন তিনি। রুবানা হক প্রয়াত ঢাকা উত্তর সিটির মেয়র আনিসুল হকের সহধর্মিণী।

অন্যদিকে স্বাধীনতা পরিষদের প্যানেল লিডার ডিজাইন অ্যান্ড সোর্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর আলম।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দেশের অর্ধেক ব্যাংক সাইবার নিরাপত্তা ঝুঁকিতে

অর্থ ও বাণিজ্য ডেস্ক: ব্যাংক সাইবার নিরাপত্তায় নেক্সট জেনারেশন ফায়ারওয়্যাল (এনজিএফডব্লিউ) সফটওয়্যার স্থাপনে সক্ষম হয়েছে ...