শনিবার, ২৫ মে ২০১৯, ০১:০৪ অপরাহ্ন

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি:

দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত শেষ হয়েছে।

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে চলমান ৫৪তম বিশ্ব ইজতেমার ১ম পর্বের আখেরি মোনাজাত সম্পন্ন হয়েছে। আজ শনিবার (১৬ ফ্রেব্রুয়ারি) বেলা ১০টা ৪০ মিনিটের পর এই মোনাজাত শুরু হয়। শেষ হয় ১১টা ৭ মিনিটে। আখেরি মোনাজাত পরিচালনা করেন দিল্লির মাওলানা মোহাম্মদ সাদ। মোনাজাতে মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। মুসল্লিরা যে যেখানে পেরেছেন এ মোনাজাতে শামিল হয়েছেন। অনেক মুসল্লিকে দেখা যায় ইজতেমা মাঠে স্থান সংকুলন হওয়ায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক, আশেপাশের অনেক কারখানার ও বাসা বাড়ির ছাদে এ মোনাজাতে অংশগ্রহণ করেন।

সরেজমিনে দেখা যায়, আখেরি মোনাজাতে অংশ নিতে আজ ভোর থেকেই লাখো মুসল্লি হেঁটে, বিভিন্ন যানবাহন ও ট্রেনে চড়ে টঙ্গীর ইজতেমা ময়দানে এসে সমবেত হন। মুসল্লিরা মোনাজাতে অংশ নিতে ইজতেমার আশপাশের বিভিন্ন স্থানে সকাল থেকেই অবস্থান নেন। মুসল্লিদের নির্বিঘ্নে যাতায়াত সুবিধার জন্য বাস ও বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। টঙ্গী হয়ে চলাচলকারী সব ট্রেন টঙ্গী জংশনে যাত্রা বিরতি করছে। আখেরি মোনাজাত উপলক্ষে শনিবার মধ্যরাত থেকে মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত ইজতেমা ময়দান মুখী সড়কে গণপরিবহন চলাচল বন্ধ রাখা হয়। এ কারণে অনেক মুসল্লিরা পায়ে হেটে মোনাজাতে অংশ গ্রহণ করেন।

নিরাপত্তা ব্যবস্থা: গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান জানান, আখেরি মোনাজাতের পর মুসল্লিদের বাড়ি ফেরা পর্যন্ত ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় পুলিশের নিরাপত্তা অব্যাহত থাকবে। এছাড়া সাদা পোশাকে মুসল্লিদের বেশে খিত্তায় খিত্তায় পুলিশ মোতায়েন রয়েছে। মাওলানা মোহাম্মদ সাদ অনুসারীদের পরিচালনায় দুই দিনের বিশ্ব ইজতেমা পরিচালনা শেষে আজ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে তাদের পালা।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com