বৃহস্পতিবার , নভেম্বর 15 2018
সর্বশেষ সংবাদঃ-
হোম / ক্রাইম নিউজ / বেকার ও অসহায় যুবকদের সাংবাদিকতার প্রলোভন দেখিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে বিডি লাইভ টিভি. নেট লিঃ

বেকার ও অসহায় যুবকদের সাংবাদিকতার প্রলোভন দেখিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে বিডি লাইভ টিভি. নেট লিঃ

বেলাল হোসেন, ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:

শিক্ষা জীবন শেষ করে নিজের বেকারত্ব জীবনকে বিসর্জন দিতে কে না চায়? যেকোনো একটা কাজে নিজেকে সম্পৃক্ত রেখে কিছুটা হলেও বেঁচে থাকার আশ্রয় খুঁজে বেড়াচ্ছে হাজারো তরুণ ও মেধাবীরা। এদের মধ্যে অনেকেই নিজেকে কলম সৈনিক হিসেবে গড়ে তুলতে কিংবা জনগণের মনের কথাগুলো সবার সামনে তুলে ধরতে, সত্য কে সবার সামনে নিয়ে আসতে নিজেকে সাংবাদিকতার মতো একটি মহৎ পেশায় সম্পৃক্ত রেখে কাজ করতে আগ্রহী। সেই সমস্ত বেকার যুবকদেরকে প্রতারণার জালে ফেলে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করে নিয়েছে বিডি লাইভ টিভি. নেট লিঃ নামের একটি অনলাইন চ্যানেল।

 

বিভিন্ন জেলা কিংবা থানা থেকে প্রতারিত হওয়া বেকার ও অসহায় যুবকেরা অভিযোগ করলে, সবুজ বিডি ২৪ এবং বার্তা জগৎ  ডট কমের একটি প্রতিনিধি দল সেই টিভি চ্যানেলের সাথে যোগাযোগ করলে, উল্টো তাদেরকে নিজের অপরাধ স্বীকার না করে প্রভাবশালীদের নাম করে হুমকি দেওয়ার চেষ্টা করে। এক পর্যায়ে হুমকিতে কাজ না হওয়ায় সবুজ বিডি ২৪ এবং বার্তা জগৎ  ডটকমের প্রতিনিধি দলকে তাদের অফিসে চা পান করতে যাওয়ার আহ্বান করে বশে আনার চেষ্টা করে।

 

প্রতারিত হওয়া ব্যক্তিদের মধ্যে অভিযোগকারীদের নাম হল, বেলাল পাবনা, আসাদুজ্জামান দিনাজপুর, হাফিজ গাজীপুর, ফাহিম খুলনা, আকাশ মাদারীপুর, কাউসার টাঙ্গাইল, সাজ্জাদ গোপালগঞ্জ, অভিযোগকারীরা জানিয়েছেন, বিজ্ঞাপনে তারা বাংলাদেশ সরকার অনুমোদিত,গভ:রেজিঃ নং-সি-১৪০৬২৭/১৭ দেখায় বিশ্বাস করে কাজ করতে উদ্বুদ্ধ হয়েছিল।

 

তারা প্রত্যেকে বিজ্ঞাপনের শর্ত মেনে নিজেদের সিভি পাঠিয়ে, নির্ধারিত ফরমে আবেদন করে।

 

বিজ্ঞাপনে উল্লেখ করা হয়, থানা/জেলা সংবাদ প্রতিনিধি পুরুষ/মহিলা নিয়োগ করা হবে। বিডি লাইভ টিভি.নেট লিঃ।

 

চাকরির সারসংক্ষেপ
প্রকাশ তারিখ: ১৬ জুলাই, ২০১৮।খালি পদ:৩৩। চাকরির ধরণ: ফুলটাইম, চুক্তিভিত্তিক। বেতন: টাকা ১৩৫০০(মাসিক)। আবেদনের শেষ তারিখ: ২৯ জুলাই, ২০১৮

নির্ধারিত ফরমে উল্লেখ করা হয় যাদের অভিজ্ঞতা নেই তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে আর এই প্রশিক্ষণের জন্য এবং টিভি চ্যানেলের লোগো, মাইক্রোফোন, ভিজিটিং কার্ড সহ সবকিছুর জন্য প্রার্থীকে খরচ বাবদ ৩৫০০ টাকা বহন করতে হবে। কিন্তু আবেদনকারী প্রার্থীরা জানিয়েছেন তাদের কাছ থেকে ৬৫০০ টাকা করে নিয়ে তাদের সাথে প্রতারিত করা হয়েছে।

 

জানা গেছে অনলাইন টিভি চ্যানেলটির দায়িত্বরত ম্যানেজারের নাম মোঃ সাকিবুল হাসান। অফিসের ঠিকানা: ৭০১, এস কে টাওয়ার (লেভেল-৮) মগবাজার, ঢাকা-১২১৭।

 

প্রতারিত হওয়া যুবকদের মধ্যে থেকে খুলনা থেকে ফাহিম ও গাজীপুর থেকে হাফিজ মুঠোফোনে জানান, তরুণ ও অসহায় যুবকদের বেকারত্বের সুযোগ নিয়ে সাকিবুল প্রতারণার ব্যবসা শুরু করেছে, ভবিষ্যতে যেন আর কোনো যুবককে প্রতারিত করতে না পারে সেজন্য তারা যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছেন। অপরদিকে গোপালগঞ্জ থেকে সাজ্জাক মোল্লা জানিয়েছেন, তিনি বিডি লাইভ টিভি অফিসে ফোন দিয়ে প্রশাসনিকভাবে সহায়তা নেওয়া হবে বলে হুমকি দিলে তাকে কিছু অর্থ ফেরত দিয়ে পুনরায় কাজ করার আহ্বান করে। অপরদিকে গোপালগঞ্জের আরেক প্রতিনিধি আজমানুর রহমানকে টাকা দিয়ে পুরো ব্যাপারটি ধামাচাপা দিতে আহ্বান করলে তিনি ব্যাপারটিতে সম্মতি প্রকাশ না করে মামলা করার সিদ্ধান্ত গ্রহণ করেন।

 

জানা গেছে, প্রতিটি প্রতারিত হওয়া প্রতিনিধিদের কাছে উপযুক্ত প্রমাণ সহ যাবতীয় কাগজপত্র রয়েছে।কিন্তু এরই মধ্যে সাকিবুল নাকি অনেক কে হুমকি দিয়ে মুখ বন্ধ করার চেষ্টা করছে, আবার অনেককে কিছু অর্থ দিয়ে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে।

 

এসব বেকার ও অসহায় যুবকদের অসহায়ত্বের সুযোগ নিয়ে বাংলাদেশ সরকারের রেজিস্ট্রেশন নাম্বার দেখিয়ে চাকরির প্রলোভনের ফাঁদে ফেলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে বিডি লাইভ টিভি.নেট লিঃ নামের ভুয়া চ্যানেলটির মালিক কিংবা সংশ্লিষ্ট ব্যক্তিরা। প্রশাসন যদি যথাযথ ব্যবস্থা গ্রহণ না করে তাহলে ভবিষ্যতে এই ধরনের প্রতারণা থেকে বেকার যুবকদের কে রক্ষা করার কেউ থাকবে না। ভুক্তভোগীরা এরইমধ্যে দাবি জানিয়েছে অপরাধী সাকিবুল কে গ্রেফতার করে তাদের প্রাপ্য টাকা ফেরত নিয়ে যেন সাকিবুলের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হয়।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

জনপ্রিয় পোষ্ট আপনার ভাল লাগতে পারে দেখুন “সবুজ বিডি ২৪“ এর সাথে থাকার জন্য ধন্যবাদ।

হিলিতে পুলিশের ভুয়া এসআই আটক

হিলি থেকে মাসুদুল হক রুবেলঃ হিলিতে পুলিশের নামে চাঁদাবাজি করার সময় খেলনা পিস্তল ও পুলিশের …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।