Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / সারাদেশ / চট্রগ্রাম / ব্লাড ক্যান্সারে আক্রান্ত প্রমি বাঁচতে চায়

ব্লাড ক্যান্সারে আক্রান্ত প্রমি বাঁচতে চায়

আব্দুল হান্নান, (মিরসরাই) চট্রগ্রাম প্রতিনিধি:

‘মোরা একটি ফুলকে/ বাঁচাবো বলে যুদ্ধ করি/মোরা একটি মুখের/ হাসির জন্য অস্ত্র ধরি’। সে আর অন্য কেউ নয়,সে ফয়জিয়া তাবাচ্ছুম প্রমি। মিরসরাই উপজেলার সুনামধন্য বিদ্যাপিঠ ঝুলনপোল বেণী মাধব উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর মেধাবী ছাত্রী সে। র্দীঘদিন ধরে দূরারোগ্য ব্যাধী (ব্লাড ক্যান্সার) রোগে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছে।

জানা যায়,বাবা মায়ের চার সন্তানের মাঝে সবার ছোট ফয়জিয়া তাবাচ্ছুম প্রমি। এতিম হয়েছে ২০১০ সালে পিতাকে হারিয়ে। এবছর জে.এস.সি পরীক্ষার্থী ছিল। মাত্র একটি পরীক্ষা দিয়ে অসুস্থ হয়ে পড়ে সে।পরবর্তীতে এ মরণব্যাধী রোগ ধরা পড়ে। তার চিকিৎসা বাবদ প্রায় ৭-৮ লক্ষ টাকা প্রয়োজন। একমাত্র মা ও ভাইয়ের পক্ষে এত টাকা বহন করা সম্ভব নয় বলে তারা সকলের কাছে সাহায্য চেয়েছেন।

জীবন জীবনের জন্য আর মানুষ মানুষের জন্য। প্রমি বাঁচতে চায় ।আবার ফিরে আসতে চায় তার স্বাভাবিক জীবনে। স্কুল আঙিনাকে মাতিয়ে রাখতে চায় সে।প্রমির স্বজনের কাছে এখন প্রমির একটি প্রশ্ন বার বার ভেসে উঠে, আমি কি বাড়ি ফিরে যেতে পারব? আমি কি স্কুলে যেতে পারব?
প্রমির বেঁচে থাকার আকুতিতে সাড়া দিয়েছে দেশ-বিদেশের অনেকে। প্রমির প্রাণ বাঁচাতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে কিছু ব্যাক্তি, কিছু মানবিক সংগঠন।মিরসরাইয়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ নানা রাজনৈতিক,অরাজনৈতিক,সামাজিক,মানবিক সংগঠনগুলো প্রমির প্রাণ বাঁচাতে এগিয়ে এসেছেন।

‘ক্ষুদ্র প্রয়াস টিম’ এর অন্যতম সংগঠক কামরুল হাসান মেহেদির বিশেষ তত্ত্বধানে বিরতিহীন ভাবে কাজ করে যাচ্ছে এক ঝাক তরুণ-তরুণী।একটি ফান্ড কালেকশান টিম গঠন করা হয়।এতে কাজ করে যাচ্ছে জিয়া উদ্দিন,ইমতিয়াজ রায়হান,ইমান হোসেন,শাখাওয়াত হোসেন,শরীফুল ইসলাম।ক্ষুদ্র প্রয়াস টিমের তত্ত্ববধানে এখন পর্যন্ত ১ লক্ষ ২৮ হাজার টাকা প্রমির মামা শাখাওয়াত হোসেনকে প্রদান করেন।

এছাড়া ক্ষুদ্র প্রয়াস টিমের পাশাপাশি মিরসরাইয়ে বিভিন্ন ক্যাম্পেইন করে বিশেষ কালেকশান করেন মিরসরাইয়ের মানবিক সংগঠন ‘‘বাটারফ্লাই-ব্লার্ড-সোলজার’’এবং ‘‘জোরারগঞ্জ-ব্লার্ড-ব্যাংক’’।এই মানবিক সংগঠনের তত্ত্ববধানে (উননব্বই)৮৯ হাজার টাকা সংগৃহীত হয়।গত ২০ শে ডিসেম্বর প্রমির বাড়িতে গিয়ে প্রমির ভাই আহাদের কাছে টাকাটি হস্তান্তর করেন।

সরেজমিনে গিয়ে জানা যায়,প্রমি আগের থেকে ভালো আছে বলে জানান প্রমি।এখন পর্যন্ত প্রমির চিকিৎসার সব টাকা সংগৃহ হয়নি বলে জানান প্রমির মা।

প্রমির প্রাণ বাঁচানোর আন্দোলনে আপনিও অংশগ্রহণ করুন।প্রমির প্রাণ বাঁচাতে আপনাদের সকলের কাছে সাহায্যের হাত বাড়াচ্ছি।

প্রমিকে সাহায্য করতে যোগাযোগ করুন অথবা টাকা পাঠাতে পারেন বিকাশ নাম্বার পার্সোনালে- প্রমির ভাই(আহাদ) ০১৬৪২-৮৭২৮২৭,প্রমির মামা(আরিফ) ০১৯৯৯১৭৩৪৮৪,প্রমির মা ০১৮১৩৩১৯২৯২।

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কৃষি জমিতে পলিথিনের খনি।

মাহবুবুর রহমান, লাকসাম প্রতিনিধি:  কুমিল্লার লাকসাম উপজেলারে ডাকাতিয়া নদীর তীরে কৃষি জমি গুলোতে সাবাভিক কৃষি ...