Download WordPress Themes, Happy Birthday Wishes
Home / জাতীয় / বড় একটি দল নির্বাচন বয়কট করায় ভোটার উপস্থিতি কম- সিইসি

বড় একটি দল নির্বাচন বয়কট করায় ভোটার উপস্থিতি কম- সিইসি

সিলেট প্রতিনিধি:

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, বড় একটি দল উপজেলা পরিষদ নির্বাচন বয়কট করায় ভোটার উপস্থিতি কম এবং নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়নি।

বুধবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সিলেটের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন-সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন।

গত রোববার উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৭৮টি উপজেলায় ভোট নেওয়া হয়। নির্বাচন কমিশন জানায়, ওই দিন ৪৩ শতাংশের বেশি ভোট পড়ে। উপজেলা নির্বাচন বর্জন করেছে বিএনপি।

অতীতের তুলনায় প্রথম ধাপে ভোটার উপস্থিতি কম হওয়ার কারণ সম্পর্কে সাংবাদিকদের সিইসি কে এম নুরুল হুদা বলেন, বড় দল নির্বাচনে বয়কট করায় নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়নি। এটাও একটা কারণ হতে পারে।

প্রথম ধাপের উপজেলা নির্বাচন সুষ্ঠু ও সুন্দর হয়েছে মন্তব্য করে কে এম নুরুল হুদা বলেন, দ্বিতীয় ধাপের নির্বাচনও সুষ্ঠু করে তুলতে এবং ভোটারদের নিরপেক্ষভাবে ভোট প্রদানে সহযোগিতা করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচনসংশ্লিষ্টরা প্রতিশ্রুতি দিয়েছেন। যার কারণে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেওয়া হবে।

ইভিএম নিয়ে সিইসি কে এম নুরুল হুদা বলেন, সিলেটে আমরা ইভিএম ব্যবহার করতে পারিনি। উপজেলা নির্বাচনের চতুর্থ ও পঞ্চম ধাপে ১০টি উপজেলায় ইভিএমের ব্যবহার করা হবে। ভবিষ্যতে সংসদ উপনির্বাচনের প্রয়োজন হলে সেগুলোতেও ইভিএম ব্যবহার করা হবে।

মতবিনিময় সভায় সুষ্ঠ ও সুন্দরভাবে নির্বাচন পরিচালনার জন্য রিটার্নিং কর্মকর্তাসহ দায়িত্বশীল সবাইকে যথাযথভাবে কাজ করার আহ্বান জানান সিইসি কে এম নুরুল হুদা।

এ সময় নির্বাচনে কোনো অবস্থাতেই সহিংসতা বরদাশত করা হবে না বলে জানান সিইসি। তিনি বলেন, সহিংসতা বন্ধ করতে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হতে হবে।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১০৩ কোটি টাকার গাড়ি পাচ্ছেন এসি ল্যান্ডরা

অনলাইন ডেস্ক: সরাসরি ক্রয় পদ্ধতিতে ভূমি মন্ত্রণালয়ের সহকারী কমিশনারদের (ভূমি) জন্য ২০৬টি ডাবল কেবিন পিকআপ ...