বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ১২:৪০ পূর্বাহ্ন

ভালুকায় পিবিএলের মালামাল লুটের ঘটনায় শ্রীপুর থেকে আরও ৪০ লাখ টাকার মালামাল উদ্ধার

মোঃ সাহিদুজ্জামান (সবুজ) ভালুকা ( ময়মনসিংহ) প্রতিনিধি:

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ফোরলেন প্রকল্পের তৃতীয় অংশের ঠিকাদারী প্রতিষ্ঠান প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড (পিবিএল) এর ভালুকা উপজেলার কাঠালী মল্লিকবাড়ী মোড় এলাকার প্রজেক্ট অফিস থেকে গত বৃহস্পতিবার সন্ত্রাসীরা কোটি টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

ভালুকা মডেল থানা পুলিশ শনিবার অভিযান চালিয়ে শ্রীপুর উপজেলার মাওনা-শ্রীপুর সড়কের মাওনা চৌরাস্তা সংলগ্ন একটি পরিত্যাক্ত ফ্যাক্টরী থেকে প্রায় ৪০ লাখ টাকা মূল্যের দুইট্রাক মালামাল উদ্ধার করেছেন। প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড ও ভালুকা মডেল থানা সূত্রে জানাযায়, বৃহস্পতিবার স্থানীয় সন্ত্রাসী মো: জামাল উদ্দিন আরিফের নেতৃত্বে ৩০/৩৫ জনের সন্ত্রাসী বাহিনী পিবিএলের ভালুকা উপজেলার কাঠালী মল্লিকবাড়ী মোড় এলাকার প্রজেক্টে জোড়পূর্বক প্রবেশ করে দায়িত্বরত ৭জন সিকিউরিটিকে অস্ত্রের মুখে জিম্মি করে ওই প্রজেক্ট থেকে কোটি টাকার বেশী মূল্যের বিভিন্ন মালামাল ৭টি ট্রাকের মাধ্যমে লুট করে নিয়ে যায়।

লুট হওয়া মালামালের মধ্যে ২টি পাওয়ার মেশিন, ৬টি বড় জেনারেটর, ২৪টি বিভিন্ন মেশিন,৭টি লড়ি গাড়ী, ৪টি মিক্সার মেশিন, ৮টি গ্যাস সিলিন্ডার, ২টি মোটর সাইকেল, ১০ লোহার পাইপ, ল্যাব: যন্ত্রপাতি, ২০টি চাকার রিং ও প্রচুর লোহার তৈরী যন্ত্রপাতি ছিল। এ ঘটনায় ওইদিন সন্ধ্যায় পার্শ্ববর্তী শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তার ওয়াপদা মোড় এলাকার একটি ভাংগারির দোকানে আনলোড করা একগাড়ী মালামাল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে লুট করা মালামাল ভর্তি ১টি ট্রাক এলাকাবাসী ও শ্রীপুর থানা পুলিশের সহযোগিতায় আটক করেন।

লুটপাটের এ ঘটনায় শুক্রবার দুপুরে ভালুকা মডেল থানায় প্রজেক্ট বিল্ডার্স লিমিটেডের লিয়াজু অফিসার সৈয়দ আহসান আহাম্মেদ বাদী হয়ে মো: জামাল উদ্দিন আরিফসহ ৩০/৩৫ নামে একটি মামলা দায়ের করেন। ভালুকা মডেল থানার মামলা নম্বর-০২,তারিখ-০২/১১/২০১৮ ইং। মামলার তদন্তকারী কর্মকর্তা ভালুকা মডেল থানার এস, আই জীবন চন্দ্র বর্মনের নেতৃত্বে পুলিশের একটি দল শুক্রবার শ্রীপুরে আটককৃত মালামাল ও মাল ভর্তি ১টি ট্রাক ভালুকা মডেল থানার হেফাজতে নিয়ে আসেন। গতকাল শনিবার গোপন সংবাদের ভিত্তিতে মামলার তদন্তকারী কর্মকর্তা ভালুকা মডেল থানার এস, আই জীবন চন্দ্র বর্মন সঙ্গীয় ফোর্স ও পিবিএলের সহকারী প্রশাসনিক কর্মকর্তা আঃ আজিজকে সঙ্গে নিয়ে অভিযান চালিয়ে শ্রীপুর উপজেলার মাওনা-শ্রীপুর সড়কের মাওনা চৌরাস্তা সংলগ্ন একটি পরিত্যাক্ত ফ্যাক্টরী থেকে আরও দুইট্রাক মালামাল উদ্ধার করেছেন। উদ্ধারকৃত মালামালের মধ্যে-২টি বড় জেনারেটর, ১টি ট্রাক্টর, ১টি মিক্সার মেশিন, ১টি রড কাটার মেশিন ও গাড়ীর বিভিন্ন যন্ত্রাংশ রয়েছে।

পিবিএলের সহকারী প্রশাসনিক কর্মকর্তা আঃ আজিজ জানান, উদ্ধারকৃত মালামাল প্রজেক্টে লুটপাটকারী জামাল উদ্দিন আরিফের ছোট ভাই মোঃ আলাল উদ্দিন ওই পরিত্যাক্ত ফ্যাক্টরীর কেয়ারটেকার ও ভাংগারি ব্যবসায়ী মোঃ ফজলুর রহমানের কাছে বিক্রি করেছিল। যার আনুমানিক মূল্য প্রায় ৪০ লাখ টাকা। মামলার তদন্তকারী কর্মকর্তা ভালুকা মডেল থানার এস, আই জীবন চন্দ্র বর্মন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার শ্রীপুর উপজেলার মাওনা-শ্রীপুর সড়কের মাওনা চৌরাস্তা সংলগ্ন একটি পরিত্যাক্ত ফ্যাক্টরীর ভিতর অভিযান চালিয়ে দুই ট্রাক মালামাল উদ্ধার করা হয়েছে। তিনি আরও জানান, লুট হওয়া অবশিষ্ট মালামাল উদ্ধার ও লুটেরাদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।ঘটনার পর থেকে অভিযুক্ত মো: জামাল উদ্দিন আরিফ গা ঢাকা দিয়েছে।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

সংবাদটি শেয়ার করুন:

© All rights reserved © 2018-2019  Sabuzbd24.Com
Design & Developed BY Sabuzbd24.Com