রবিবার , ডিসেম্বর 16 2018
হোম / সারাদেশ / ভালুকায় হিন্দু-পাড়ায় এডুকো শিক্ষা প্রতিষ্ঠান

ভালুকায় হিন্দু-পাড়ায় এডুকো শিক্ষা প্রতিষ্ঠান

মোঃ সাহিদুজ্জামান (সবুজ),ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:

ময়মনসিংহের ভালুকা তামাট হিন্দু পাড়া এলাকায় শিশুদের শিক্ষা কার্যক্রমে আগ্রহী করে তোলা ও শিক্ষার মান উন্নয়নের লক্ষে ঊফঁপধঃরড়হ ধহফ উবাবষড়ঢ়সবহঃ ঋড়ঁহফঁপধঃরড়হ (এডুকো) কতৃক সুবিধাবঞ্চিত ও দরিদ্র শিক্ষার্থীদের “এডুকো শিক্ষালয় তামাট” নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করা হয়েছে।

এডুকো স্কুলটি একযুগ দরে পরিচালিত হওয়ার কারনে আদিবাসী শিশুদের মাঝে যতেষ্ট শিক্ষা ব্যবস্থার উন্নতি হচ্ছে। তবে বর্তমান সময়ে এ প্রতিষ্ঠানে ৮টি টিনের বেড়ার ঘরে প্লে থেকে ৫ম শ্রেণীতে মোট শিক্ষার্থীর সংখ্যা ৩০০ জনেরও অধিক।

এতে শিক্ষার্থীদের পড়াশোনায় কিছুটা ব্যঘাত ঘটছে। প্রতিষ্ঠনটির প্রধান শিক্ষক অতুল বর্মন জানায়, আমাদের স্কুলটি আকারে ছোট, নেই কোন খেলার মাঠ এরকম নানাবিধ সমস্যার কারনে উক্ত স্থানে স্কুল পরিচালনা করাই সমস্যা হয়ে দাড়িঁয়েছে। স্কুল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, এডুকো ফাউন্ডেশনের হতে একটি বিল্ডিং স্থাপনের কথা থাকলে বিভিন্ন অযুহাতে আর তা বাস্তবায়ন করা হচ্ছে না।

এ বিষয়ে এডুকো ফাউন্ডেশনের প্রজেক্ট অফিসার মোঃ সিরাজুল ইসলাম জানায়, বর্তমানে স্কুলটি যে যায়গায় স্থাপিত রয়েছে তা অনেকাংশই হলো বনের জমি, এখানে বিল্ডিং স্থাপন করা যাবেনা। তাই স্কুল হতে কিছুটা দক্ষিনে নরেশ চন্দ্র বর্মন এর জায়গায় অল্প সময়ের মধ্যে নতুন বিল্ডিং করে দেওয়া হবে।

 

সব সময় আপডেট নিউজ পেতে আমাদের সাথেই থাকুন- সবুজ বিডি ২৪

জনপ্রিয় পোষ্ট আপনার ভাল লাগতে পারে দেখুন “সবুজ বিডি ২৪“ এর সাথে থাকার জন্য ধন্যবাদ।

পীরগঞ্জে ভাগ্নীকে ধর্ষণের চেষ্টা

সৈয়দ রায়হান বিপ্লব, স্টাফ রিপোর্ট : রংপুরের পীরগঞ্জে ১৫ নং কাবিলপুর ইউনিয়নের আজমপুর পশ্চিমপাড়া গ্রামের …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।